চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বান্দরবানের পাহাড় থেকে অস্ত্র-গোলাবারুদ উদ্ধার

বান্দরবানে পাহাড়ে সন্ত্রাসীদের আস্তানা থেকে অস্ত্র-গোলাবারুদ, মাদকদ্রব্য উদ্ধার করেছে সেনাবাহিনী।

আজ মঙ্গলবার মিনঝিরি পাড়া এলাকায় সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানায় একটি সফল অভিযান পরিচালনা করে রুমা সেনা জোনের সেনা সদস্যরা।

বিজ্ঞাপন

আজ সন্ধ্যায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সশস্ত্র দলটি সাম্প্রতিক সময়ে দরিদ্র জনসাধারণকে অস্ত্রের মুখে জিম্মি করে চাঁদা আদায় ও সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে ত্রাস সৃষ্টির প্রচেষ্টা চালাচ্ছিল।

গোপন সংবাদের ভিত্তিতে রুমা জোন এর একটি বিশেষ অভিযান দল নানাবিধ প্রাকৃতিক প্রতিবন্ধকতা ও দুর্গম পাহাড়ি পথ অতিক্রম করে গভীর রাতে অভিযান চালিয়ে এলাকায় পৌঁছায়।

অভিযান দলটি সন্ত্রাসী আস্তানার কাছাকাছি পৌঁছালে সেনাবাহিনীর সাথে সন্ত্রাসী দলের সাথে গুলি বিনিময় হয়। গুলি বিনিময়ের এক পর্যায়ে সন্ত্রাসীরা তাদের আস্তানা ছেড়ে পালিয়ে যায়।

পরে সন্ত্রাসীদের আস্তানায় তল্লাশী চালিয়ে দুটি রাশিয়ান এস এম জি, তিনটি ম্যাগাজিন, ১২ রাউন্ড এস এমজি এর এ্যামোনিশন, তিন রাউন্ড পিস্তলের এ্যামোনিশন, একটি ছুরি, ১০০ গ্রাম গাঁজা, ১০০ গ্রাম আফিম, ৭৫০ মিলিলিটারের দেশীয় মদ, একটি সোলার চার্জার ও একটি কমব্যাট ব্যাগ উদ্ধার করা হয়।

সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে স্থানীয়দের কাছ থেকে চাঁদা আদায়ের পাশাপাশি এই সংগঠনটি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশ ও নিরাপত্তা বাহিনী বিরোধী নানাবিধ প্রচারণা চালিয়ে আসছিল।

বিজ্ঞাপন