চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাধ্যতামূলক আইসোলেশনে কপাল পুড়তে পারে রুটের

জুলাইয়ের শুরু থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলার কথা ভাবছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। একটি সূচিও তৈরি হয়ে গেছে। নিয়ম অনুযায়ী মাঠে থাকবে না দর্শক, টেস্টের আগে ক্রিকেটারদের থাকতে হবে সাত দিনের বাধ্যতামূলক আইসোলেশনে। সেসব নিয়মের বেড়াজালে প্রথম ম্যাচটা অনিশ্চিত হয়ে যাচ্ছে খোদ অধিনায়ক জো রুটেরই।

ইংলিশ পত্রিকা ডেইলি টেলিগ্রাফের খবর, অ্যাজিয়াস বোলে ৮ জুলাই থেকে শুরু হওয়ার কথা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রুটদের সিরিজের প্রথম টেস্ট। কাছাকাছি সময়ে দ্বিতীয় সন্তানের জন্ম দেবেন জো রুটের স্ত্রী।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ইসিবির নতুন নিয়ম, টেস্ট খেলার আগে সাত দিনের আইসোলেশনে থাকা বাধ্যতামূলক। একই সময়ে স্ত্রীর পাশে থাকায় নিয়মের বেড়াজালে আটকে যাচ্ছেন রুট নিজেই। সাত দিন আইসোলেশনে থাকতে গেলে খেলা হবে না প্রথম টেস্টে।

অবশ্য ইসিবি চেষ্টা করছে আইসোলেশনের নিয়মটি যতটা সম্ভব ঢিলে করার। এক্ষেত্রে সরকারের অনুমোদন প্রয়োজন। অনুমতি না মিললে ৮ জুলাই থেকে মাঠে নামাই হবে না ইংলিশ ক্রিকেটারদের।

তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির পর বাকি দুটি হবে ওল্ড ট্রাফোর্ডে ১৬ থেকে ২০ এবং ২৪ থেকে ২৮ জুন। ৯ জুন ইংল্যান্ডে পৌঁছাবে ওয়েস্ট ইন্ডিজ। এরপর ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর শুরু হবে অনুশীলন।