চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাঘের কবল থেকে বেঁচে ফিরলেন তিনি

Nagod
Bkash July

২০১২ সালের ‘লাইফ অব পাই’ ছবির কথা মনে আছে? ওই সিনেমার পর্দায় উত্তাল সমুদ্রে জীবন্ত বাঘের সাথে লোমহর্ষক দৃশ্য দেখেছেন দর্শকরা। বাস্তবে ঠিক তেমনই এক ঘটনা ঘটেছে ভারতের মহারাষ্ট্রে। তবে ছবির মতো রয়েল বেঙ্গল টাইগারের সাথে বন্ধুত্ব না হলেও শেষ রক্ষায় বেঁচে ফিরেছেন এক ব্যক্তি।

Reneta June

এবারের দৃশ্য কোন সমুদ্রে নয়, এক কৃষকের মাঠে! হঠাৎ করেই পাশের বন থেকে তেড়ে এসে ওই ব্যক্তির ওপর উঠে বসে বাঘটি। শনিবার এ ঘটনার সাক্ষী ছিলেন অনেক গ্রামবাসী।

এদের মধ্যে এক প্রত্যক্ষদর্শীর করা ভিডিও ফুটেজে দেখা যায়, বাঘটি প্রথমে মাঠের চারপাশে ধাওয়া করতে থাকে। বাঘ দেখেই গ্রামের মানুষ ভিড় করতে থাকে। ভিড়ের মধ্যে এক ব্যক্তি মাঠের মাঝে চলে আসলে বাঘটি তেড়ে এসে তার গায়ের ওপর চড়ে বসে।

ভিডিও ফুটেজে দেখা যায়, এই দৃশ্য দেখে অনেকে আবার পিছিয়ে পরে। এবং মাঠের মাঝে ওই ব্যক্তি শুয়ে পড়ে থাকে। বাঘ তার কাছেই বসে থাকে কিছুক্ষণ।

সবাই অপেক্ষায় থাকে কি হতে চলছে। বেশ কিছুক্ষণ অপেক্ষার পর মুহুর্তে, গ্রামবাসীরা পাথর নিক্ষেপ করে এবং বাঘটির দিকে চিৎকার করে। বাঘটি লোকটিকে ছেড়ে পালিয়ে যায়।

পুরো ঘটনাটি একটা মুঠোফোনে ধারণ করা হয়েছিল। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যেমে পোস্ট করেন ভারতের বন কর্মকর্তা পারভীন কাওসার। তবে এ ঘটনায় তিনজন আহত হয়েছে।

BSH
Bellow Post-Green View