চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাঘাইছড়ি হত্যাকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শনে তদন্ত কমিটি

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় নির্বাচন শেষে সংঘটিত সশস্ত্র হামলা ও হত্যাকাণ্ডের ঘটনার বিষয়ে গঠিত তদন্ত কমিটি কাজ শুরু করেছে। 

বিজ্ঞাপন

তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তীর নেতৃত্বে ৭ সদস্যের কমিটি বৃহস্পতিবার সকালে বাঘাইছড়ি হত্যাকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন।

তদন্ত কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য প্রশাসন আশীষ কুমার বড়ুয়া , চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজ, বাঘাইহাট জোনের উপ অধিনায়ক মেজর আশরাফ, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা সাদেক আহমেদ, চট্টগ্রাম ৩০ আনসার ব্যাটালিয়নের পরিচালক ও অধিনায়ক মোঃ নুরুল আমিন ও সদস্য সচিব রাঙ্গামাটি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নজরুল ইসলাম।

তদন্ত কমিটি বাঘাইছড়ি উপজেলায় হত্যাকাণ্ডে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং সেখানে হত্যাকাণ্ডে নিহত আহত পরিবারের সদস্যদের সাথে কথা বলেন।

এর আগে গতকাল বুধবার রাতে রাঙ্গামাটি সার্কিট হাউজে তদন্ত কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

দীর্ঘ আড়াই ঘন্টা রুদ্ধদার এই বৈঠকে তদন্ত কমিটির করণীয় বিষয়ে আলোচনা চুড়ান্ত করা হয়।

এদিকে বাঘাইছড়িতে ৭ জন নিহত হওয়ার ঘটনার ৩ দিনের মাথায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ৪০ থেকে ৫০ জন অস্ত্রধারী সন্ত্রাসীর কথা উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শেষে বাঘাইছড়ি উপজেলায় ফেরার পথে বাঘাইছড়ির ৯ কিলোমিটার এলাকায় পাহাড় থেকে নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তাদের বহন করা গাড়ীর উপর অস্ত্রধারী সন্ত্রাসীরা অতর্কিতে ব্রাশ ফায়ার করে। এ সময় গাড়ীতে থাকা সকলেই হতাহত হয়।

Bellow Post-Green View