চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাইডেনের অভিষেকের দিনে ওয়াশিংটনেই থাকবেন না ট্রাম্প

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেক আগামী বুধবার। ওই দিন ওয়াশিংটনেই না থাকার পরিকল্পনা করছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক সূত্রের বরাতে এনডিটিভি জানিয়েছে: মঙ্গলবারেই অন্য কোথাও চলে যেতে পারেন তিনি।

বাইডেনের অভিষেক অনুষ্ঠানে অংশ না নেওয়ার ঘোষণা আগেই দিয়েছিলেন ট্রাম্প। সেদিন ওয়াশিংটনের বাইরে এয়ার ফোর্স ওয়ানের হেডকোয়ার্টার জয়েন্ট বেজ অ্যান্ড্রুজে বিদায়ী সংবর্ধনা নিবেন ট্রাম্প।

তারপরে তিনি পাম বিচে যাবেন। সেখানে মার-এ-লাগো ক্লাবে প্রেসিডেন্সি পরবর্তী কার্যক্রম শুরু করবেন ট্রাম্প। হোয়াইট হাউজের বেশকিছু কর্মী সেখানে তার জন্য কাজ করার পরিকল্পনা করছে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

হোয়াইট হাউজের বেশ কিছু উপদেষ্টা রিপাবলিকান প্রেসিডেন্ট ট্রাম্পের প্রতি বাইডেনকে হোয়াইট হাউজে একটি সভায় আমন্ত্রণ জানানোর আহ্বান জানিয়েছে। কিন্তু ট্রাম্পের এমন কোনো ইচ্ছা আছে বলে মনে করছে না সেখানকার কর্মকর্তারা।

ট্রাম্প, মার্কিন ইতিহাসের একমাত্র রাষ্ট্রপতি যিনি দুবার অভিশংসন পেয়েছেন। তিনি ক্ষমতা থেকে যাওয়ার আগে আরও কিছু ক্ষমা জারি করার পরিকল্পনা করছেন। সূত্রগুলো বলছে, তিনি নিজেকে ক্ষমা করার অভূতপূর্ব বিকল্প বিবেচনা করছেন।

আগামী ২০ জানুয়ারি দেশটির নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিবেন জো বাইডেন। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স তার অভিষেকে অভ্যর্থনা জানাবেন বলে জানিয়েছেন বাইডেন।

বিজ্ঞাপন