চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলা নববর্ষ: দিনভর চ্যানেল আইয়ে যতো আয়োজন

বাঙালির দুয়ারে কড়া নাড়ছে প্রাণের উৎসব, পহেলা বৈশাখ। অসাম্প্রদায়িক চেতনার বর্ষবরণ উৎসব। এদিকে মহামারি করোনার কারণে পৃথিবীতে মহাসংকট। স্থবির বাংলাদেশ ও।

করোনার কারণে স্থগিত হয়েছে চ্যানেল আই ও সুরের ধারার যৌথ আয়োজনে সাড়া জাগানো অনুষ্ঠান ‘হাজার কণ্ঠে বর্ষবরণ’সহ প্রতি বছরের কিছু নিয়মিত অনুষ্ঠান। তবে করোনাকালের এই দুঃসময়ে ঘরবন্দি মানুষকে সুস্থ বিনোদন দিতে নিয়মিত দারুণ সব অনুষ্ঠান প্রচার করছে চ্যানেল আই। পহেলা বৈশাখ উপলক্ষ্যেও হচ্ছে না ব্যতিক্রম। সেই সঙ্গে যোগ হচ্ছে বিশেষ আয়োজন।

বিজ্ঞাপন

চ্যানেল আইয়ের বৈশাখের বিশেষ আয়োজনে থাকছে সংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত বিশেষ অনুষ্ঠান ‘এসো হে বৈশাখ’। বৈশাখ উপলক্ষে অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রী শুভেচ্ছা বাণী দিয়েছেন। ইমপ্রেস টেলিফিল্মের কারিগরি সহায়তায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন ইজাজ খান স্বপন।

এ অনুষ্ঠানের একটি বিশেষ পর্বে অংশ নিয়েছেন ড. নুজহাত চৌধুরী। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেছেন রেজওয়ানা চৌধুরী বন্যা, ইয়াসমিন মুস্তারী, সাদী মহম্মদ, সামিনা চৌধুরী ও শফি মন্ডল। আবৃত্তি করেছেন আসাদুজ্জামান নূর। অনুষ্ঠানটি চ্যানেল আইতে দেখানো হবে সকাল ৮ টা ৩০ মিনিটে।

এছাড়া বৈশাখের অনুষ্ঠানমালায় চ্যানেল আইতে এদিন আরো প্রচার হবে সকাল ৬ টায় ধারণকৃত অনুষ্ঠান অনুষ্ঠান ‘বর্ষবরণ ১৪২৭’। সকাল ১১ টা ৫ মিনিটে রয়েছে নাসিরউদ্দিন ইউসুফের উপস্থাপনায় অনুষ্ঠান ‘এই বৈশাখে’। পরিচালনা করেছেন জামাল রেজা।

এছাড়া এদিন দর্শকরা উপভোগ করতে পারবেন বাংলা চলচ্চিত্রের ইতিহাসে সাড়া জাগানো দুই ছবি মনপুরা ও হঠাৎ বৃষ্টি।

গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত তুমুল জনপ্রিয় ছবি মনপুরা। চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলির এই ছবিটি পহেলা বৈশাখের দিন (১৪ এপ্রিল) দুপুর ৩টা ৫ মিনিটে দেখানো হবে। এদিন সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে দেখানো হবে বাসু চ্যার্টাজী কালজয়ী সিনেমা ‘হঠাৎ বৃষ্টি’। ছবিতে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেন চিত্রনায়ক ফেরদৌস ও প্রিয়াঙ্কা। দুটি ছবিই দেখানো হবে গ্রামীণফোনের সৌজন্যে।