চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাবাজার-শিমুলিয়া রুটে ফেরি-লঞ্চ চলাচল স্বাভাবিক

ঘুর্ণিঝড় ‘ইয়াস’ এর প্রভাবে তিনদিন বন্ধ থাকার পর শুক্রবার সকাল থেকে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল স্বাভাবিক হয়েছে। এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে সীমিতভাবে ফেরি চলাচল শুরু হয়। বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ফেরিঘাট সূত্রে এ তথ্য জানা গেছে। তবে স্পীডবোট চলাচল এখনও বন্ধ রয়েছে।

বিজ্ঞাপন

বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় ‘ইয়াস’ উপকূলে আঘাত হানার পূর্বে বুধবার ভোর ৬ টা থেকে কর্তৃপক্ষের নির্দেশে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে বন্ধ রাখা হয় ফেরি ও লঞ্চ চলাচল। বুধবার বাতাস ও ঢেউয়ের ধাক্কায় শিমুলিয়া ফেরিঘাটগুলো ক্ষতিগ্রস্ত হয়। বৃহস্পতিবার সকাল থেকে ঝড়ো বাতাস বইতে থাকলে পদ্মা নদী উত্তাল হয়ে উঠে। বিকেলের দিকে পরিস্থিতি কিছুটা শান্ত হলে রাত আটটার দিকে ফেরিতে যানবাহন লোড করার নির্দেশ দেয় ঘাট কর্তৃপক্ষ। পরে সাড়ে আটটার দিকে পরীক্ষামূলকভাবে যাত্রী ও যানবাহন নিয়ে একটি ফেরিটি শিমুলিয়ার উদ্দেশ্যে বাংলাবাজার ঘাট ছেড়ে যায়। তবে আজ শুক্রবার সকাল থেকে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ বলেন, পদ্মায় পরিস্থিতি স্বাভাবিক থাকায় সকাল থেকে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে।