চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাফোনের সেবা না নিতে বিটিআরসির নির্দেশ

অনুমোদন না থাকায় বাংলাফোনের কাছ থেকে অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক ট্রান্সমিশনসহ অন্যান্য সেবা গ্রহণ না করতে গ্রহকদের প্রতি অনুরোধ জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি।

Advertisement

এক বিজ্ঞপ্তিতে বিটিআরসি জানিয়েছে, বাংলাফোনের অনুমোদনের মেয়াদ গত বছেরের ২২ এপ্রিল উত্তীর্ণ হয়েছে। এরপর তার মেয়াদ বাড়ানো হয় নি। এছাড়া বাংলাফোনের ন্যাশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) লাইসেন্সও নেই।

বিটিআরসির লিগ্যাল এন্ড লাইসেন্সিং বিভাগের সিনিয়র সহকারী পরিচালক নাফিসা মল্লিক স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এনটিটিএন লাইসেন্সের গাইডলাইন অনুযায়ী অপটিক্যাল ফাইবার ট্রান্সমিশনসহ এ সংক্রান্ত সেবা শুধুমাত্র কমিশনের লাইসেন্স পাওয়া অপারেটরাই করতে পারে।

এমন বৈধ অপারেটরদের মধ্যে রয়েছে; পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদেশ, বাংলাদেশ রেলওয়ে, ফাইবার হোম লিমিটেড এবং সামিট কমিউনিকেশন লিমিটেড।

বিজ্ঞপ্তিতে বলা হয়, লক্ষ্য করা যাচ্ছে এখনো অনেক প্রতিষ্ঠান অবৈধভাবে বাংলাফোন লিমিটেড থেকে অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক ট্রান্সমিশন সেবা এবং সংশ্লিষ্ট অন্যান্য সেবা গ্রহণ করছে।

‘এ অবস্থায় অবৈধভাবে এনটিটিএন সেবা প্রদানকারী এবং ওই প্রতিষ্ঠানের কাছ থেকে সেবা গ্রহণকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’