চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশ সশস্ত্র বাহিনীকে পিপিই দিলো যুক্তরাষ্ট্র দূতাবাস

বাংলাদেশের কোভিড-১৯ মোকাবেলায় সহায়তার অংশ হিসেবে বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগে (এএফডি) বিতরণের জন্য অত্যাবশ্যকীয় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) দিয়েছে যুক্তরাষ্ট্র দূতাবাস।

লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমানের কাছে এসব সরঞ্জাম হস্তান্তর করেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার এবং যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর ইন্দো-প্যাসিফিক কমান্ডের দূতাবাস প্রতিনিধিরা। এটি যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বাংলাদেশকে পিপিই সহায়তা দেয়ার পরিকল্পিত কার্যক্রমের ষষ্ঠতম অনুদান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এখন পর্যন্ত যুক্তরাষ্ট্র স্টেট ডিপার্টমেন্ট, ইউএসএআইডি, ডিফেন্স এন্ড এগ্রিকালচার ডিপার্টমেন্ট এবং সেন্টারস অফ ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন এর মাধ্যমে কোভিড-১৯ মোকাবেলায় বাংলাদেশকে ৫৬.৫ মিলিয়ন ডলারের বেশি সহায়তা দিয়েছে।

বিজ্ঞাপন

সোমবার ঢাকায় অবস্থিত যুক্তরাষ্ট্র দূতাবাস যে অনুদান সরঞ্জামগুলো হস্তান্তর করেছে তার মধ্যে রয়েছে ১,২০০টি কেএন৯৫ সার্জিক্যাল মাস্ক, ধুয়ে পুনরায় ব্যবহারযোগ্য ৮,০০০ ফেস মাস্ক, ২০০-মিলিলিটারের ৩,০০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার, ৯,০০০ জোড়া সার্জিক্যাল গ্লাভস, ৬০০ পুনরায় ব্যবহারযোগ্য হ্যাজম্যাট স্যুট, ১০০ ডিসপোজেবল হ্যাজম্যাট স্যুট, এবং ৫০০ মুখমন্ডল ঢাকার শিল্ড। সবগুলো উপকরণ যুক্তরাষ্ট্র স্থানীয়ভাবে বাংলাদেশি কোম্পানিগুলোর কাছ থেকে কিনেছে।

যুক্তরাষ্ট্র দূতাবাসের পক্ষ থেকে বলা হয়েছে, তারা এই মহামারী মোকাবেলায় বাংলাদেশের পাশে থেকে কাজ করতে এবং দুই দেশের মধ্যকার গভীর সম্পর্ককে আরো জোরদার করতে অঙ্গীকারাবদ্ধ।