চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশ ব্যাংকের যুগ্মপরিচালকের করোনায় মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক শেখ ফরিদ উদ্দিন সোয়াদ। (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। মৃত্যুর আগে তিনি মিরপুরের বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমিতে কর্মরত ছিলেন।

সোমবার সকালে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছে বলে নিশ্চিত জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট এক কর্মকর্তা।

বিজ্ঞাপন

তিনি বলেন, করোনায় আক্রান্ত হয়ে কেন্দ্রীয় ব্যাংকের এই প্রথম কোনো কর্মকর্তা ইন্তেকাল করলেন। আল্লাহ যেন ওনাকে জান্নাতুল ফেরদৌস নসীব করেন এবং পরিবারের সবাইকে ধৈর্য্য ধরার তৌফিক দিন।

বিজ্ঞাপন

জানা গেছে, মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক পুত্র সন্তান (৪) রেখে যান। তার বাড়ি কুষ্টিয়া জেলায়। তিনি ২০১০ সালে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেছিলেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম বলেন, যুগ্ম-পরিচালক ফরিদ উদ্দিন সোমবার সকালে হলি ফ্যামিলি হাসপাতালে মারা গেছেন।

তবে তিনি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন কি-না এটি আমি নিশ্চিত নই, তার ডেথ সার্টিফিকেট পেলে এ বিষয়ে জানা যাবে।

এর আগে করোনার উপসর্গ নিয়ে বাংলাদেশ ব্যাংকের একজন যুগ্ম মহাব্যবস্থাপক মারা গেলেও পরে পরীক্ষায় তা নেগেটিভ আসে।

সূত্র জানায়, বাংলাদেশ ব্যাংকের প্রায় অর্ধশত কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। তবে তাদের আক্রান্তের তথ্য কেন্দ্রীয় ব্যাংকের কাছে নেই বলে জানা গেছে।