চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশ প্রাচ্য ও পাশ্চাত্যের মধ্যে সেতুবন্ধন রচনা করেছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: বাংলাদেশ প্রাচ্য ও পাশ্চাত্যের মধ্যে সেতুবন্ধন রচনা করেছে, যা দেশকে অর্থনৈতিকভাবে এগিয়ে নেবে। 

রোববার বেলা ১১টায় গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে ড্যাশ এইট মডেলের নতুন উড়োজাহাজ আকাশতরী ও শ্বেতবলাকা’র বাণিজ্যিক কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এই দু’টি উড়োজাহাজ দেশের ভেতরে নতুন তৈরি একটি রুট এবং বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ দুটি গন্তব্যে প্রথমবার যাত্রী পরিবহন করবে।

বিমানে যাত্রী সেবার মান বাড়ানোর তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন: দেশকে অর্থনৈতিকভাবে এগিয়ে নিতে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে।

বিজ্ঞাপন

বিমানবহরে দু’টি নতুন বিমান অন্তর্ভুক্ত হওয়ায় আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ যোগাযোগ বাড়বে।

ড্যাশ এইট কিউ ফোর জিরো জিরো বিমানটি খুব ছোট রানওয়ে থেকে উড্ডয়নের ক্ষমতা রাখে। সেই সাথে পরিবেশবান্ধব এবং বেশি সুযোগ-সুবিধার এই উড়োজাহাজে হেপা ফিল্টার প্রযুক্তি রয়েছে যা মাত্র ৪ মিনিটেই ব্যাকটেরিয়া, ভাইরাসসহ অন্যান্য জীবানু ধ্বংস করে বিমানের ভেতরের বাতাস বিশুদ্ধ করে। এই উড়োজাহাজ যুক্ত হওয়ার মাধ্যমে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ২১টি।

এছাড়া এই উড়োজাহাজে বেশি লেগস্পেস, এলইডি লাইটিং এবং প্রশস্ত জানালা থাকার কারণে ভ্রমণ হয়ে উঠবে অধিক আরামদায়ক ও আনন্দময়।

উড়োজাহাজ দুটি বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জিটুজি ভিত্তিতে কেনা তিনটি উড়োজাহাজের মধ্যে দ্বিতীয় ও তৃতীয়।