চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সব ম্যাচ খুলনায়

চলতি মাসের শেষদিকে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান নারী ক্রিকেট দল। ১০ দিনের সফরে সালমা-রুমানাদের সঙ্গে চার ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ ও একটি ওয়ানডে খেলবে সফরকারীরা। সবগুলো ম্যাচই হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে।

সিরিজের আয়োজক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আনুষ্ঠানিকভাবে সূচি প্রকাশ না করলেও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের অফিশিয়াল ওয়েবসাইটে সেটি প্রকাশ করেছে।

সূচি অনুযায়ী আগামী ১, ৩, ৪ ও ৬ অক্টোবর হবে টি-টুয়েন্টি সিরিজের চার ম্যাচ। একদিন বিরতির পর ৮ অক্টোবর হবে একমাত্র ওয়ানডেটি।

সাম্প্রতিক সময়ে মাশরাফী-সাকিব-তামিমদের সঙ্গে পাল্লা দিয়ে ছুটছে সালমা-জাহানারা-রুমানাদের জয়রথ। জুন-জুলাইয়ে মাত্র ৫ সপ্তাহের ব্যবধানে টিম টাইগ্রেস যোগ করেছে সাফল্যের মুকুটে তিনটি পালক।

বিজ্ঞাপন

এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়ে আয়ারল্যান্ড সফরে সিরিজ জয় ও পরে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপের টিকিট কাটে বাংলাদেশ। মেয়েদের ক্রিকেটে ঘটে নবজাগরণ।

ফলশ্রুতিতে আন্তর্জাতিক ম্যাচ খেলার সংখ্যাও বাড়ছে মেয়েদের। নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে তাই পাকিস্তানের সঙ্গে হোম সিরিজ খেলার সুযোগ পাচ্ছে সালমা খাতুনের দল।

২০১৫ সালের সেপ্টেম্বরে নিরাপত্তাজনিত ঝুঁকি থাকার পরও পাকিস্তান সফর করেছিল টিম টাইগ্রেস। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে পাকিস্তান সফরের অনুমতি পাওয়ার পর দল পাঠায় বিসিবি।

সফরে দুটি ওয়ানডে ও দুটি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছিলন সালমা খাতুনরা। সেই সফর বিনিময়ের অংশ হিসেবেই বাংলাদেশে আসছে পাকিস্তান নারী দল।

আসন্ন সিরিজ ও বিশ্বকাপের প্রস্তুতি নিতে দুই সপ্তাহ ধরে রাজশাহীতে অনুশীলন করছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেখান থেকে ঢাকা ফিরে আগামী সপ্তাহে তারা চলে যাবেন খুলনায়।

বিজ্ঞাপন