চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশ ডিজিটাল সোস্যাল ইনোভেশন এওয়ার্ড বিজয়ী যারা

ডিজিটাল সামাজিক উদ্ভাবনের বৈশ্বিক প্রতিযোগিতা বিডিএসআই এওয়ার্ড-২০২১ এর চূড়ান্ত বিজয়ীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে।

মে মাসের শুরুতে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে ৩টি ধাপে নির্বাচনী বাছাই পর্বের মাধ্যমে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে সংগঠনটির অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সংগঠনটি ২০১৬ সাল থেকে ধারাবাহিকভাবে এই আয়োজন করে আসছে। এবারের আয়োজনটি ছিল বিশ্বব্যাপী। যেখানে ১ হাজার ৮ জন পার্টিসিপেন্ট আবেদন করে প্রাথমিকভাবে ১৫২ জনকে নমিনেশন লেটার দেয়ার পর চূড়ান্ত বাছাই প্রক্রিয়া র্ভাচুয়াল কিউ এন্ড এ সেশনের মাধ্যমে মোট সাতটি ক্যাটাগরিতে গ্রুপ ও ইন্ডিভিজ্যুয়াল সেকশনে সাতটি সামাজিক সংস্থা ও আট জন ব্যক্তিকে চুড়ান্ত এওয়ার্ড বিজয়ী ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ ডিজিটাল সোস্যাল ইনোভেশন এওয়ার্ড ২০২১ এর বিজয়ীদের তালিকা
১. লাইটার অফ লাইট বাংলাদেশ (অর্গনাইজেশন/গুরুপ সেকশনে) এওয়ার্ড পেয়েছে Best Innovative Idea ক্যাটাগরিতে
২. ইউথ প্রিনিয়ার নেটওয়ার্ক (অর্গনাইজেশন/গুরুপ সেকশনে) এওয়ার্ড পেয়েছে Volunteer Leadership ক্যাটাগরীতে ।
৩. ইন্জিনিয়ারস হাব বিডি (অর্গনাইজেশন/গুরুপ সেকশনে) এওয়ার্ড পেয়েছে INTEGRATED COMMUNITY DEVELOPMENT ক্যাটাগরীতে ।
৪. কিপ স্মাইল ফাউন্ডেশন (অর্গনাইজেশন/গুরুপ সেকশনে) এওয়ার্ড পেয়েছে SOCIAL INCLUSION ক্যাটাগরীতে ।
৫. বহ্নিশিখা (অর্গনাইজেশন/গুরুপ সেকশনে) এওয়ার্ড পেয়েছে INTEGRATED COMMUNITY DEVELOPMENT ক্যাটাগরীতে ।
৬. স্টাডি বুথ-লার্ন টুগেদার (অর্গনাইজেশন/গুরুপ সেকশনে) এওয়ার্ড পেয়েছে Online Volunteer Campaign ক্যাটাগরীতে ।
৭. ইন্ট্যারন্যাশনাল ইউথ চেন্জ মেকার (অর্গনাইজেশন/গুরুপ সেকশনে) এওয়ার্ড পেয়েছে INTEGRATED COMMUNITY DEVELOPMENT ক্যাটাগরীতে ।
৮. পালাক সারমা, কো-ফাউন্ডার অফ গ্রিন গভারনেন্স ইনিসিয়েটিভ সেন্টার (ইন্ডিয়া)। (ইনডিভিজ্যুয়াল সেকশনে) এওয়ার্ড পেয়েছেন Volunteer Leadership ক্যাটাগরীতে ।
৯. অলোক চন্দ্র দাষ, প্রতিষ্ঠাতা অনুশিলন সমাজ কল্যান সংস্থা । (ইনডিভিজ্যুয়াল সেকশনে) এওয়ার্ড পেয়েছেন INTEGRATED COMMUNITY DEVELOPMENT ক্যাটাগরীতে ।
১০. আনিকা শুভা আহমেদ উপমা, সভাপতি ইভ্যুলেশন ৩৬০ । (ইনডিভিজ্যুয়াল সেকশনে) এওয়ার্ড পেয়েছেন Volunteer Leadership ক্যাটাগরীতে ।
১১. শাহেস্তু আবিদা ভিরাওয়াসিই, লিড ফাউন্ডার ইয়ং সিইএ (ইন্দোনেশিয়া)। (ইনডিভিজ্যুয়াল সেকশনে) এওয়ার্ড পেয়েছেন Volunteer Leadership ক্যাটাগরীতে ।
১২. এমডি মহসিন, ক্যাপ্টেইন বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট টিম। (ইনডিভিজ্যুয়াল সেকশনে) এওয়ার্ড পেয়েছেন Volunteer Leadership ক্যাটাগরীতে ।
১৩. মুনতাছির মুন, ব্র্যান্ড ম্যানেজার আকিজ ফুড। (ইনডিভিজ্যুয়াল সেকশনে) এওয়ার্ড পেয়েছেন SOCIAL INCLUSION ক্যাটাগরীতে ।
১৪. সাজিয়া আফরিন সুলতানা, স্টুডেন্ট। (ইনডিভিজ্যুয়াল সেকশনে) এওয়ার্ড পেয়েছেন INTEGRATED COMMUNITY DEVELOPMENT ক্যাটাগরীতে ।
১৫. সৈয়দা নাজনিন আহমেদ সিলভি, স্টুডেন্ট। (ইনডিভিজ্যুয়াল সেকশনে) এওয়ার্ড পেয়েছেন Volunteer Leadership ক্যাটাগরীতে ।

এ বিষয়ে বিডিএসআইএফ এর সভাপতি মো: আলী আকবর আশা বলেন, বাংলাদেশ ডিজিটাল সোস্যাল ইনোভেশন ফোরাম জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার অংশদারী প্লাটফর্ম হিসেবে কাজ করে। আমরা যুব সমাজের প্রযুক্তিগত সামাজিক উদ্ভাবানা মূলক কাজের সম্মাননা প্রদানের মাধ্যমে যুব সমাজকে সামাজিক পরিবর্তনমূলক কাজ ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে উদ্বুদ্ধ করি। এবারের আয়োজনে এখনো চুড়ান্ত বিজয়ীদের জন্য রয়েছে স্কলারশিপ, ফোলশিপ ও স্পনসরশীপের মাধ্য ৫০% খরচে উন্নত বহির্বিশ্বে মাইগ্রেশনের সুযোগ। যারা বিজয়ী হয়েছেন তারা পরবর্তী ধাপে এসেসমেন্ট ফরম আবেদনের মাধ্যমে অংশগ্রহণ করতে পাবেন।

এওয়ার্ড বিতরণ প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইলে সংগঠনের সেক্রেটারী শরীফ মাহমুদ বলেন আমরা আগামী ১১ই জুলাই আনুষ্ঠানিকভাবে একই সাথে কানাডা এবং বাংলাদেশে এওয়ার্ড প্রদান অনুষ্ঠান আয়োজন করবো। বাংলাদেশে এই আয়োজন সম্পন্ন করবে সংগঠনের সহ-সভাপতি মো: ইব্রাহীম হোসেন এবং কানাডাতে আমাদের সভাপতি মো: আলী আকবর আয়োজনটি করবেন। আমরা এ ব্যাপারে আরও বিস্তারিত আমাদের অফিসিয়াল ওয়েবসাইট ও সোস্যাল মিডিয়াতে প্রকাশ করবো।