চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশ গেমস দিয়ে ক্রিকেটে ফিরল মেয়েরা

লাল-নীলের লড়াই দিয়ে শুরু হলো বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে মেয়েদের ক্রিকেট ইভেন্ট। এক বছরের করোনা বিরতি কাটিয়ে আবার মাঠে ফিরল জাহানারা-সালমারা। ২০২০ সালের মার্চে অস্ট্রেলিয়ায় সবশেষ টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলেছিল টিম টাইগ্রেস।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শনিবার সকালে আসরের উদ্বোধন করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মেয়েদের ক্রিকেটের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের আসরের উদ্বোধনী ম্যাচে নিগার সুলতানা জ্যোতির বাংলাদেশ লাল ও সালমা খাতুনের বাংলাদেশ নীল দলের মুখোমুখি হয়েছে।

বিজ্ঞাপন

দেশের সর্ববৃহৎ ঘরোয়া ক্রীড়া আসরের ক্রিকেট ইভেন্টে অংশ নিচ্ছে তিনটি দল। বাংলাদেশ সবুজকে প্রতিনিধিত্ব করছেন রুমানা আহমেদ। আসরের ফাইনাল ১২ মার্চ।

নবম বাংলাদেশ গেমসের অফিসিয়াল সময়কাল ১-১০ এপ্রিল হলেও মেয়েদের ক্রিকেট ইভেন্ট শুরু হয়েছে অনেকটাই আগেই।

এপ্রিলে সাউথ আফ্রিকার ইমার্জিং দল বাংলাদেশ সফরে আসবে। খেলবে পাঁচটি ওয়ানডে। যে কারণে বিওএ’র অনুমোদন নিয়ে সিলেটে বিসিবি শুরু করে দিল মেয়েদের ক্রিকেট।

সালমা-রুমানা-জাহানারাদের সামনে ওয়ানডে বিশ্বকাপ বাছাই থাকায় প্রস্তুতির সুবিধার্থে ৫০ ওভারে অনুষ্ঠিত হবে সব ম্যাচ।

ডিসেম্বরে ঘরের মাঠে মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সামনে রেখে প্রথমবার দল গড়েছে বাংলাদেশ। ৩৪ ক্রিকেটারকে নিয়ে সিলেটে এমাসের ক্যাম্প শেষ হয়েছে মঙ্গলবার। সেখান থেকে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে তিন দলের জন্য ১৪ জনকে বেছে নিয়েছেন নির্বাচকরা।