চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশ গেমসে খেলতে মেয়েদের এবার ‘মিশন সিলেট’

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে প্রথমবার হতে যাচ্ছে মেয়েদের ক্রিকেট। ইভেন্টে অংশ নিতে মঙ্গলবার সিলেট যাচ্ছে মিরপুরের ক্যাম্পে থাকা ৩২ ক্রিকেটার। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে তিন দলের ঘরোয়া আসরটি শুরু হবে ৬ মার্চ।

সিলেটে ক্যাম্প শেষ করা অনূর্ধ্ব-১৯ দলের বেশ কয়েকজন ক্রিকেটার সুযোগ পাবেন সালমা-রুমানাদের সঙ্গে খেলার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী বিভাগের ইনচার্জ তৌহিদ মাহমুদ এ ব্যাপারে চ্যানেল আই অনলাইনকে বিস্তারিত জানালেন।

বিজ্ঞাপন

‘ঢাকা থেকে ৩২ ক্রিকেটার মঙ্গলবার সিলেট যাবেন। আর অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প থেকে যারা নির্বাচিত হয়েছেন, তারা সিলেটেই থেকে যাবে। বাকিরা ঢাকায় ফিরে আসবে। মেয়েদের ক্রিকেট ইভেন্ট হবে তিন দলকে নিয়ে। আগামীকাল নারী বিভাগের একটি সভা আছে। সেখানে তিন দলের স্কোয়াড ও অধিনায়ক চূড়ান্ত করা হবে।’

বিজ্ঞাপন

জাতীয়, ইমার্জিং ও অনূর্ধ্ব-১৯ দলের সমন্বয়ে গড়া হবে তিনটি দল। যারা একে অপরের মুখোমুখি হবে একবার করে। সালমা-রুমানা-জাহানারাদের সামনে ওয়ানডে বিশ্বকাপ বাছাই থাকায় প্রস্তুতির সুবিধার্থে ৫০ ওভারেই হবে ম্যাচগুলো।

টুর্নামেন্টে অংশ নেয়ার আগে জাতীয় দলের সকল ক্রিকেটার কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে করোনার ভ্যাকসিন নিয়েছেন। যে কারণে টুর্নামেন্ট শুরুর আগে আর কোভিড-১৯ টেস্ট দিতে হচ্ছে না তাদের।

বাংলাদেশ গেমস দিয়ে এক বছরের বিরতি কাটিয়ে ক্রিকেটে ফিরছে টিম টাইগ্রেস। ২০২০ সালের মার্চে টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলে অস্ট্রেলিয়া থেকে ফেরার পর আর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলা হয়নি মেয়েদের।

নবম বাংলাদেশ গেমসের অফিসিয়াল সময়কাল ১-১০ এপ্রিল হলেও মেয়েদের ক্রিকেট ইভেন্ট হয়ে যাচ্ছে কিছুটা আগেই। এপ্রিলে সাউথ আফ্রিকার ইমার্জিং দল বাংলাদেশ সফরে আসবে। খেলবে পাঁচটি ওয়ানডে। যে কারণে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অনুমোদন নিয়ে ৬ মার্চ সিলেটে বিসিবি শুরু কর দিচ্ছে মেয়েদের ক্রিকেট।