চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশ কাস্টমসকে কোভিড-১৯ মোকাবেলার সরঞ্জাম দিলো যুক্তরাষ্ট্র

ঢাকার যুক্তরাষ্ট্রের দূতাবাস বাংলাদেশ সরকারের জাতীয় রাজস্ব বোর্ড এর সাথে সমন্বয়ের মাধ্যমে বাংলাদেশ কাস্টমসকে কোভিড-১৯ মোকাবেলায় ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী দিয়েছে।

বুধবার বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার এবং যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগের ফরেন এগ্রিকালচারাল সার্ভিস-এর প্রতিনিধিরা বাংলাদেশের কোভিড-১৯ মোকাবেলায় যুক্তরাষ্ট্রের সহায়তার অংশ হিসেবে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের কাছে অত্যাবশ্যকীয় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) হস্তান্তর করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের সরকার কোভিড-১৯ সংক্রমণ মোকাবেলায় বাংলাদেশ সরকারের চলমান কর্মকাণ্ডকে সহায়তা করতে প্রায় ৩৭ মিলিয়ন ডলারের সাহায্য দিয়েছে।

বিজ্ঞাপন

আজ ঢাকার যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে হস্তান্তরিত ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামগুলোর মধ্যে ১,৫০০ মাস্ক ও ফুল-বডি গাউন রয়েছে। বাংলাদেশের জাতীয় রাজস্ব বোর্ড বাংলাদেশ কাস্টমসের সামনের সারিতে কর্মরত সাহসী কাস্টমস পরিদর্শক ও কর্মীদের কোভিড-১৯ সংক্রমণ থেকে রক্ষা করতে তাদের মাঝে যুক্তরাষ্ট্রের দূতাবাসের দেয়া পিপিই সরঞ্জাম বিতরণ করবে।

এর ফলে, বাংলাদেশ কাস্টমসের চট্টগ্রাম ও মোংলা কাস্টম হাউজসহ দেশের ছয়টি কাস্টম হাউজের সবকয়টিতে আমদানি ও রপ্তানি প্রক্রিয়ার সকল গুরুত্বপূর্ণ কর্মকাণ্ড নির্বিঘ্নে চালু রাখা সম্ভব হবে।