চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ অন্যান্য সময়ের তুলনায় সবচেয়ে ভালো’

বাংলাদেশে বিদেশি বিনিয়োগের পরিবেশ অন্য যে কোন সময়ের তুলনায় সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে বলে মন্তব্য করেছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

গতকাল সৌদি আরবে নিযুক্ত শ্রীলংকা ও আফগান রাষ্ট্রদূতকে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে দেয়া এক বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

গোলাম মসীহ বলেন: ‘বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন দেশ ইতোমধ্যে ব্যাপক বিনিয়োগ করছেন বাংলাদেশে। নতুন বিনিয়োগে বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ নিতে কোন সমস্যা নেই অগ্রাধিকার ভিত্তিতে শিল্পে সংযোগ দেয়া হচ্ছে। কোরিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ তাদের শিল্পকে সম্প্রসারিত করতে ইপিজেডসহ বিভিন্ন খাতে কয়েক হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে ‘

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিনিয়োগের ক্ষেত্রে অপার সম্ভাবনাময় দেশ বাংলাদেশ মন্তব্য করে রাষ্ট্রদূত বলেন: ‘অন্য যেকোনো দেশের চেয়ে বাংলাদেশে উৎপাদন খরচ অনেক কম। সরকারের ধারাবাহিকতায় বাংলাদেশের উন্নয়ন অন্য অনেক দেশের কাছে অনুকরণীয়।’

আন্তর্জাতিক বিভিন্ন ইস্যুতে কূটনৈতিক ক্ষেত্রে শ্রীলংকার রাষ্ট্রদূত মোহাম্মদ আজমি তাসনিম ও আফগানিস্তানের রাষ্ট্রদূত সৈয়দ জালাল করিমের অকুন্ঠ সমর্থনের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত গোলাম মসীহ বিভিন্ন বিষয়ে সৌদি আরবে অন্যান্য দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে কাজের অভিজ্ঞতাকে অত্যন্ত চমৎকার বলে উল্লেখ করেন। বিগত দিনের মত ভবিষ্যতেও বিভিন্ন ইস্যুতে দেশ দুটির সহযোগিতা ও সমর্থন অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সংবর্ধনা অনুষ্ঠানে রিয়াদ ডিপ্লোমেটিক কোরের ডিন জিবুতির রাষ্ট্রদূত সাঈদ বামাখরমা, কসোভোর রাষ্ট্রদূত লুল জিম মেকুকে, মরিশাসের রাষ্ট্রদূত শওকত আলীসহ সৌদি আরবে অবস্থিত ২৭ টি দেশের রাষ্ট্রদূত ও মিশন প্রধানগণ ও বাংলাদেশ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।