চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশে প্রথম ‘ইলেকট্রো পলিসিং প্ল্যান্ট’ উদ্বোধন

তিন দেশের উদ্যোগে দেশের ম্যানুফ্যাকচারিং খাতে নতুন অধ্যায়

বাংলাদেশের ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড, সুইজারল্যান্ডের বায়ো ইঞ্জিনিয়ারিং এবং জার্মানির এএমএস টেকনোলজির উদ্যোগে প্রতিষ্ঠিত সুইস বায়োহাইজেনিক ইকুইপমেন্ট- প্রথমবারের মতো ‘ইলেকট্রো পলিসিং প্ল্যান্ট’ এর কার্যক্রম শুরু করেছে।

এই প্ল্যান্ট’র আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে শনিবার সকালে সাভারের ধামরাইয়ে এক উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘ইলেকট্রো পলিসিং প্ল্যান্ট’ উদ্বোধনের মধ্যে দিয়ে দেশের ম্যানুফ্যাকচারিং খাতে শুরু হলো এক নতুন অধ্যায়ের সূচনা।

বিজ্ঞাপন

পরিকল্পনা মন্ত্রণালয়ের অর্থনৈতিক উন্নয়ন বিভাগের সিনিয়র সচিব জনাব কাজী শফিকুল আযম প্রধান অতিথি হিসেবে এই প্ল্যান্টের উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার শিল্পবান্ধব সরকার। নতুন নতুন শিল্প, কলকারখানা স্থাপনে এই সরকার সব ধরনের সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের অর্থনৈতিক সমৃদ্ধির জন্য অবশ্যই এক সাথে কাজ করতে হবে। নতুন উদ্যোগ, নতুন সৃষ্টি এগিয়ে নিতে হবে।

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লি. এর চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর আব্দুল মুক্তাদির বলেন, ওষুধ শিল্পখাতে প্রতিনিয়ত আমাদের সক্ষমতা তৈরি হচ্ছে। সুইস বায়োহাইজেনিক ইকুইপমেন্ট এর উদ্যোগে ‘ইলেকট্রো পলিসিং প্ল্যান্ট’ স্থাপন আমাদের ম্যানুফ্যাকচারিং খাতে নতুন এক দিগন্তের সূচনা করলো।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সুইস দূতাবাসের রাষ্ট্রদূত রেনে হলইনস্টেইন, বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির মহাসচিব এসএম শফিউজ্জামান। পরে দেশী-বিদেশী অতিথিরা ‘ইলেকট্রো পলিসিং প্ল্যান্ট’ ঘুরে দেখেন।

Bellow Post-Green View