চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

বাংলাদেশের সাবেক কোচ হোয়াটমোর এখন নেপালের দায়িত্বে

Nagod
Bkash July

বাংলাদেশের ক্রিকেট যাদের জাদুকরী স্পর্শে বদলে গিয়েছিল, সেই তালিকায় শীর্ষেই থাকবেন ডেভ হোয়াটমোর। মাত্র চার বছর ছিলেন, সময়টাতে ক্রিকেটবিশ্বে টাইগারদের সমীহ জাগানো এক দলে পরিণত করেছিলেন। অস্ট্রেলিয়ান কোচ এবার সাউথ এশিয়ার উঠতি ক্রিকেটশক্তি নেপালের দায়িত্ব নিয়েছেন।

Reneta June

বৃহস্পতিবার বিবৃতিতে শ্রীলঙ্কাকে বিশ্বজয়ী করা হোয়াটমোরের নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল। জানিয়েছে, ‘ডেভ সবসময় নতুন চ্যালেঞ্জ নিতে আগ্রহী। তিনি দারুণভাবে বিশ্বাস করেন নেপালে প্রতিভার অভাব নেই এবং আন্তর্জাতিক ক্রিকেটে তাদের ভবিষ্যৎ দারুণ রকম উজ্জ্বল।’

উঠতি এক দলের দায়িত্ব নেয়ার পর অভিজ্ঞ এ কোচের সামনে চ্যালেঞ্জ নেপালকে অস্ট্রেলিয়ায় ২০২২ টি-টুয়েন্টি বিশ্বকাপের টিকিট পাইয়ে দেয়া। ২০২১ সালে ভারতে হতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলতে না পারার ব্যর্থতা ঝেরে ফেলতে হোয়াটমোরের হাতে দলকে তুলে দিয়েছে দেশটি। আগামী বছরের জানুয়ারি থেকে শুরু হবে তার নতুন পথচলা।

২০০৩ থেকে ২০০৭ সাল পর্যন্ত বাংলাদেশের দায়িত্বে ছিলেন হোয়াটমোর। জয় ভুলতে চলা টাইগাররা তার হাত ধরে ক্রিকেটবিশ্বে হয়ে ওঠে সমীহ জাগানো দল। তার আগে ১৯৯৬ বিশ্বকাপে আন্ডারডগ শ্রীলঙ্কাকে বিশ্বচ্যাম্পিয়ন করেন তিনি। টাইগারদের ছাড়ার পর পাকিস্তান ও জিম্বাবুয়ের কোচের দায়িত্বেও ছিলেন।

BSH
Bellow Post-Green View