চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশের নির্বাচন কমিশন থেকে আমেরিকার শিক্ষা নেয়া উচিত: সিইসি

বাংলাদেশ নির্বাচন কমিশনের কাছ থেকে আমেরিকার শিক্ষা নেয়া উচিত বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। 

আমেরিকার ভোট গুনতে পাঁচদিন সময় লাগলেও বাংলাদেশের নির্বাচন কমিশন মাত্র তিন মিনিটে ভোট গণণা শেষ করে বলে মন্তব্য করেন সিইসি। ঢাকা-১৮ আসনে উত্তরা আইইএস স্কুল আ্যান্ড কলেজে নিজের ভোট দিয়ে তিনি এই মন্তব্য করেন।

বিজ্ঞাপন

তবে ভোটের দিন ভোট কমানো নয় বরং ভোটার বাড়ানোর জন্য সাধারণ ছুটি দেওয়া হয়নি বলে মন্তব্য সিইসি’র।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার ভোর থেকেই কেন্দ্রের বাহিরে কর্মী সমর্থকের ভিড় থাকলেও কোন কেন্দ্রে ছিলো না ভোটের লাইন। ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে ২১৭টি কেন্দ্রের সবকটি কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ শুরু হয় সকাল ৮ টায়।

সকাল ১০টার দিকে আবদুল্লাহপুর মালেকা বানু কেন্দ্রে ভোট দিতে আসেন বিএনপি প্রার্থী। তিনি যে কেন্দ্রে ভোট দেন সেই কেন্দ্রের কোন এজেন্টই দিতে পারেননি। পরে শুরু হয় অভিযোগ। জানান আওয়ামী লীগ প্রাথীকে বিজয়ী করতে বহিরাগত সন্ত্রাসীদের সুযোগ দিতে ভোটের অঞ্চলে দেয়া হয়নি সরকারি ছুটি।

পরে উত্তরা আইইএস স্কুল এন্ড কলেজে ভোট দিয়ে আওয়ামী লীগের প্রাথী বিএনপির সব অভিযোগকে চরিত্রগত অভ্যাস উল্লেখ করে বিএনপিকে শেষ পযর্ন্ত মাঠে থাকার অনুরোধ করেন। পরে একই কেন্দ্রে ভোট দেন সিইসি। তিনি জানান, বিএনপি ঢালাও অভিযোগ করছে। তাদের অভিযোগ ভিত্তিহীন। তবে নির্বাচনের মানদণ্ড বোঝাতে আমেরিকার উদাহারণ টানেন সিইসি।