চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশের ‘নতুন পথচলার’ সামনে পাকিস্তান

টি-টুয়েন্টি বিশ্বকাপে চরম ব্যর্থতার পর নতুন মিশনে নামছে বাংলাদেশ। শুক্রবার মিরপুরে শুরু পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। শের-ই-বাংলা স্টেডিয়ামে খেলা গড়াবে দুপুর ২টায়। সিরিজটি দিয়ে ৬১৮ দিন পর গ্যালারিতে ফিরবে দর্শক।

বিশ্বকাপে ভরাডুবির পর বাংলাদেশের টি-টুয়েন্টি দল পাল্টে গেছে অনেকটাই। স্কোয়াডে এসেছে চার নতুন ক্রিকেটার। বাদ পড়েছেন মুশফিকুর রহিম। চোটের কারণে নেই সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন। সংক্ষিপ্ত সংস্করণ থেকে নিজেকে আগে থেকেই সরিয়ে রেখেছেন তামিম ইকবাল।

বর্তমান দলে সিনিয়র ক্যাম্পেইনার শুধু অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। অন্যদিকে পাকিস্তান এসেছে সেরা দল নিয়েই।

বিজ্ঞাপন

বিশ্বকাপ সেমিফাইনালিস্ট স্কোয়াড থেকে নেই শুধু মোহাম্মদ হাফিজ। বাবর আজমের দলের বিপক্ষে তরুণদের নিয়ে কতটা সুবিধা করতে পারবে নতুন মোড়কের বাংলাদেশ, সে প্রশ্ন থেকে যাচ্ছে।

যে দল গড়া হয়েছে তাতে একাদশে স্বীকৃত পাঁচ বোলার খেলালে কমিয়ে ফেলতে হবে ব্যাটার। সাকিব-সাইফউদ্দিনের মতো অলরাউন্ডার না থাকায় একের ভেতর দুই কাজ করানোর মতো খেলোয়াড় নেই স্কোয়াডে।

বিশ্বকাপে সুপার ‍টুয়েলভে ভিন্ন গ্রুপে থাকায় পাকিস্তানের সঙ্গে খেলা হয়নি বাংলাদেশের। অতীতে এই সংস্করণে ১২ ম্যাচে মুখোমুখি দেখায় দশটিতে জিতেছে পাকিস্তান। বাংলাদেশের জয় দুটিতে।

মিরপুরে বিশ্বকাপের আগে সবশেষ দুটি টি-টুয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের দ্বিতীয় সারির দলকে হারায় টাইগাররা। সিরিজ দুটি হয়েছিল পুরোপুরি বোলিং সহায়ক উইকেটে। সেরা দল নিয়ে আসা পাকিস্তানের বিপক্ষে টাইগারদের সিরিজটি হতে পারে স্পোর্টিং উইকেটে।

বিজ্ঞাপন