চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশের তরুণদের সামনে উইন্ডিজ

টেস্ট সিরিজ শুরুর আগে ওয়েস্ট ইন্ডিজের প্রস্তুতি ম্যাচের জন্য ১৪ সদস্যের যে স্কোয়াড দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), তাতে নেই কোনো বাঁহাতি স্পিনার। টেস্টে প্রতিপক্ষকে হারাতে বাঁহাতি স্পিনই যে বাংলাদেশের বড় শক্তি!

শুক্রবার চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হতে যাওয়া তিন দিনের প্রস্তুতি ম্যাচে বাঁহাতি স্পিন খেলার সুযোগ পাবেন না উইন্ডিজ ব্যাটসম্যানরা। টাইগার টিম ম্যানেজমেন্টের কৌশলকে সাধুবাদ জানাতেই হয়।

বিজ্ঞাপন

৩ ফেব্রুয়ারি বন্দরনগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। তার আগে ক্যারিবীয়দের কাছে অচেনাই থাকবে লাল বলে বাংলাদেশের বাঁহাতি স্পিন। সফরকারী দলের ব্যাটসম্যানদের সাকিব-তাইজুলদের সামলাতে হবে আসল ম্যাচেই। সকাল ৯টায় শুরু হবে দিনের খেলা।

বিজ্ঞাপন

নতুন চেহারার উইন্ডিজ ওয়ানডের চেয়ে টেস্টে বেশি শক্তিশালী সেটি বলাই যায়। কেননা কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েলের মতো পেসার আছেন তাদের টেস্টে। যারা খেলেননি ওয়ানডে সিরিজে।আর সফরকারী দলের টেস্ট অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট তো বাংলাদেশের সঙ্গে বরাবরই ভালো খেলেন। টাইগারদের বিপক্ষে এ ওপেনারের আছে তিন সেঞ্চুরি। স্বাগতিক দলে, অর্থাৎ বিসিবি একাদশে রাখা হয়েছে একঝাঁক তরুণ ক্রিকেটার। অধিনায়ক করা হয়েছে নুরুল হাসান সোহানকে।

বাংলাদেশ টেস্ট দলের ২০ জনের প্রাথমিক স্কোয়াডে থাকা পাঁচ ক্রিকেটার আছেন প্রস্তুতি ম্যাচের দলে। তারা- সোহান, সাদমান ইসলাম, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী, খালেদ আহমেদ।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক আকবর আলী ছাড়াও দলে আছেন তৌহিদ হৃদয়, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন দীপু, শরিফুল ইসলাম। লেগ স্পিনার রিশাদ হোসেনকে রাখা হয়েছে স্কোয়াডে। আছেন তরুণ নাঈম শেখ ও শাহীন আলম।