চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সৌদি প্রিন্স বন্দর আর নেই

সৌদি রয়াল কোর্ট মঙ্গলবার ঘোষণা করেছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন আব্দুল রহমান বিন ফয়সাল আল সৌদ ইন্তেকাল করেছেন (ইন্না….রাজেউন)।

গতকাল মঙ্গলবার আসর নামাজের পর রিয়াদে ইমাম তুর্কি বিন আবদুল্লাহ মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়।

সৌদি রাজপুত্র প্রিন্স বন্দর বিন মুহাম্মদ বিন আব্দুল রহমান ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু।

জানা যায় গত সপ্তাহে তিনি রিয়াদের গাছিম রোডে তার বাংলোতে অবস্থান করার সময় অসুস্থতা অনুভব করলে কিং ফয়সাল হাসপাতালে নেয়া হয় এবং সেখানে তিনি ইন্তেকাল করেন।

বিজ্ঞাপন

প্রিন্স বন্দর একসময় বাংলাদেশের রূপালী ব্যাংক কিনে বাংলাদেশে ইনভেস্টর হতে চেয়েছিলেন ওই সময় তার পথ অনুসরণ করে আরো অনেক সৌদি ইনভেস্টর বাংলাদেশে আসার কথা ছিল কিন্তু তৎকালীন বাংলাদেশ সরকারের ব্যুরোক্রেসি এবং হাই অফিশিয়াল কয়েকজনের অপতৎপরতার কারণে সেটা সম্ভব হয়নি। তিনি রিয়াদে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের জন্য জমি দান করতে চেয়েছিলেন।

রাজকীয় শুরা কমিটির সদস্য থাকার কারণে বিভিন্ন সময় বাংলাদেশ এবং বাংলাদেশি অভিবাসীদের পক্ষে কথা বলেছেন। শুধু তাই নয় স্থানীয় ভাবে আয়োজিত পহেলা বৈশাখ সহ বাংলাদেশের জাতীয় দিবসগুলোতে অংশ নিতেন। স্টেজে উঠে প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে নির্দেশনামূলক বক্তব্য দিয়েছেন এই প্রিন্স।

প্রিন্স বন্দর বিন মোহাম্মদ বিন আব্দুল রহমান আল সৌদির পুত্র বাদশা আব্দুল আজিজ ছিলেন সৌদি রাজতন্ত্রের প্রতিষ্ঠাতা। বাদশাহ আব্দুল আজিজ আর প্রিন্স মোহাম্মদ আপন ভাই তাই বর্তমান বাদশাহ কিং সালমান বিন আব্দুলাজিজ আল সৌদ প্রিন্স বন্দর এর আপন চাচাতো ভাই।

গতকাল তার জানাজায় মোহাম্মদ বিন সালমান সহ রাজপরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন।

বিজ্ঞাপন