চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশি বিজ্ঞানীর উদ্ভাবনীতে করোনা সংক্রমণ বন্ধের দাবি

প্রবাসী বাংলাদেশি চিকিৎসাবিজ্ঞানী ডা. মুনির হোসেন খানের উদ্ভাবনীর সফল প্রয়োগে কেউই করোনায় আক্রান্ত হননি। তার দাবি, বিশ্বের বিভিন্ন দেশে এ২এম পদ্ধতি ব্যাপক সাড়া পেয়েছে এবং এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে।

কিছু সাধারণ খাবারের মাধ্যমে মানবদেহে রক্তের প্রোটিন (আলফা-২ ম্যাক্রোগ্লোবুনিল- এ২এম) স্বাভাবিক মাত্রায় বজায় রেখে সুস্থ জীবনযাপনের পদ্ধতি উদ্ভাবন করেছেন যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ায় বসবাসরত প্রবাসী এই চিকিৎসাবিজ্ঞানী।

বিজ্ঞাপন

কানাডার আলবার্টার প্রথম বাংলা অনলাইন পোর্টাল ‘প্রবাস বাংলা ভয়েস’র আয়োজনে প্রধান সম্পাদক আহসান রাজীব বুলবুলের সঞ্চালনায় এক ভার্চুয়াল আলোচনায় এ তথ্য বেরিয়ে আসে রোগীদের অভিজ্ঞতার বর্ণনায়।

আলোচনায় স্বাগত বক্তব্য রাখেন মো. মামুনুর রশিদ। প্রধান অতিথি ছিলেন চিকিৎসাবিজ্ঞানী ডা. মোহাম্মদ মুনির হোসেন খান। বিশেষ অতিথি ছিলেন প্রখ্যাত নজরুল সঙ্গীত শিল্পী পারভিন মুসতারী ও ইয়াসমিন মুশতারী।

বক্তারা ডা. মুনির হোসেনের উদ্ভাবিত এ২এম পদ্ধতির ভূয়সী প্রশংসা করে বলেন, মানবদেহের নিয়ন্ত্রণে তার পদ্ধতির বিকল্প নেই। পদ্ধতিটির প্রসার বৃদ্ধিতে সবাই একমত পোষণ করেন।

আলোচনায় অংশ নেন ক্যাপ্টেন মোহাম্মদ ইহতেরাব হোসেন, কাজী ফারুক আহমেদ, প্রফেসর কে এফ এম গোলাম কিবরিয়া, মনিরুল ইসলাম, মোশতাক আহমেদ, তানভীর মো. ইসতিয়াক, মোজাম্মেল পাঠান, খন্দকার রফিকুল হক এবং জিহাদুর রহমান।

বিজ্ঞাপন