চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশকে ২৯৯ রানের লক্ষ্য দিয়েছে জিম্বাবুয়ে

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশকে ২৯৯ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে জিম্বাবুয়ে। হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমে স্বাগতিকরা তুলেছে ২৯৮ রান। শেষ ৪ রানে ৪ উইকেট হারিয়ে ব্রেন্ডন টেলরের দল অলআউট হয় ৪৯.৩ ওভারে।

রেগিস চাকাভা গড়ে দেন ভালো সংগ্রহের ভিত। শেষে সিকান্দার রাজা ও রায়ান বার্লের ঝড়ো ফিফটি জিম্বাবুয়ের পুঁজি নিয়ে যায় তিনশ’র কাছে। বার্ল ৪৩ বলে ৫৯ ও রাজা ৫৪ বলে ৫৭ রান করেন। ষষ্ঠ উইকেট জুটিতে তারা যোগ করেন ১১২ রান।

দারুণ ব্যাট করতে থাকা চাকাভাকে ৮৪ ফিরিয়ে কিছুটা স্বস্তিতে ছিল বাংলাদেশ। কিন্তু রাজা ও বার্লের চার-ছক্কার মিছিল সফরকারী বোলারদের কঠিন চ্যালেঞ্জে ফেলে।

৪৯তম ওভারে সাইফউদ্দিন তিনটি ও শেষ ওভারে মোস্তাফিজ একটি উইকেট তুলে নেয়ায় পুঁজি আরও বড় করতে পারেনি জিম্বাবুয়ে।

বিজ্ঞাপন

দলীয় ৩৬ রানে ভাঙে স্বাগতিকদের উদ্বোধনী জুটি। নবম ওভারের চতুর্থ বলে সাকিবের শিকার মারুমানি। বাঁহাতি ব্যাটসম্যান এলবিডব্লিউ হয়ে ফিরেছেন সাজঘরে। ১৯ বলে একটি ছয়ের সাহায্যে করে গেছেন ৮ রান।

সেঞ্চুরির সম্ভাবনা জাগানো ওপেনার চাকাভাকে বোল্ড করেন তাসকিন। দলীয় ১৭২ রানে পঞ্চম উইকেট হারিয়েছে স্বাগতিকরা। আউট হওয়ার আগে চাকাভা করে যান ৮৪ রান। ৯১ বলের ইনিংসে মেরেছেন সাতটি চার ও একটি ছয়।

তার আগে স্বাগতিক লাইনআপে আঘাত হানেন মোস্তাফিজুর রহমান। বাঁহাতি পেসার ফেরান মাধেভেরেকে (৩)।

মেহেদী হাসান মিরাজ একাদশে না থাকায় মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে পড়েছিল বাড়তি দায়িত্ব। প্রত্যাশা ছাপিয়ে বাংলাদেশের বোলিং আক্রমণে রীতিমতো নেতৃত্ব দেন অফস্পিনিং অলরাউন্ডার।

ডিওন মেয়ার্সকে বোল্ড করে ভাঙেন ভয়ঙ্কর হতে থাকা জিম্বাবুয়ের তৃতীয় উইকেট জুটির। তার আগে মাহমুদউল্লাহ সাজঘরে ফেরান স্বাগতিক দলের অধিনায়ক ব্রেন্ডন টেলরকে।

বিজ্ঞাপন