চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ মানছেন মিজবাহ

বিশ্বকাপ থেকে বাংলাদেশ আগের যেকোন সময়ের থেকে ভালো ক্রিকেট খেলছে। তাই তাদের হালকা প্রতিপক্ষ ভাবার সুযোগ নেই বলে মনে করছেন পাকিস্তানি অধিনায়ক মিজবাহ-উল-হক।

২৮ এপ্রিল খুলনায় প্রথম টেস্টে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন পাকিস্তানী অধিনায়ক।

ওয়ানডেতে ১৬ বছরের অপ্রাপ্তি ঘোচার পর টি-২০ ক্রিকেটে বাংলাদেশের ৮ বছরে না পাওয়ার আক্ষেপ ঘুচেছে বাংলাদেশ-পাকিস্তানের চলতি সফরে। এবার পালা টেস্ট ক্রিকেটে ১৪ বছর ধরে পাকিস্তানের বিপক্ষে জয় বঞ্চিত থাকার আক্ষেপ ঘোচানো।

আর এবারের সিরিজেকেই যখন সেরা সুযোগ হিসাবে যখন দেখছেন টাইগার অধিনায়ক মুশফিকুর রহমান। তখন টাইগারদের সাম্প্রতিক পারফরমেন্সের বিচারে বাংলাদেশকে হালকা প্রতিপক্ষ হিসাবে দেখার সুযোগ নেই বলে জানালেন ইমরান-ওয়াসিম আকরামদের উত্তরসূরী মিজবাহ-উল-হক।

দুইদলের আগের আট মোকাবেলায় যেখানে সব কটিতেই জিতেছে পাকিস্তান, সেখানে এবারের দুই ম্যাচ টেস্ট সিরিজে বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ হিসাবেই দেখছেন পাকিস্তানী এই অধিনায়ক।

বাংলাদেশ আগের চেয়ে অনেক বেশি উন্নতি করেছে। তাদেরকে দুর্বল প্রতিপক্ষ ভাবার সুযোগ নেই। বিশ্বকাপের পর থেকে বাংলাদেশ দল খেলছে আগের যে কোন সময় থেকে ভালো।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজে তারা অনেক ভালো করেছে। তাই টেস্ট ক্রিকেটে আমাদের কঠিন পরীক্ষাই দিতে হবে।তাছাড়া তারা দেশের মাটিতে খেলার একটা বাড়তি সুবিধাতো পাচ্ছেই।