চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বলিউডের যে পোস্টারগুলো হলিউডের নকল!

নকল নাকি অনুপ্রাণিত, এসব বিতর্কে না গিয়ে হলিউডের অনুকরণে দেখে নিন বলিউডের জনপ্রিয় কিছু ছবির পোস্টার…

বলিউডের সিনেমার পোস্টারগুলো থাকে নজরকাড়া। কিন্তু দারুণ এসব পোস্টারের কোনো কোনোটি কিন্তু হলিউডের সিনেমার পোস্টারের অনুকরণ করে তৈরি হয়েছে। দেখুন বলিউডের কিছু পোস্টার যেগুলো হলিউডের সিনেমার পোস্টার থেকে অনুপ্রাণিত হয়ে অথবা হুবহু নকল করে তৈরি। নিজেই মিলিয়ে নিন পোস্টারগুলো:

শাহরুখ খান এবং কারিনা কাপুর অভিনীত ‘রা ওয়ান’ সিনেমার কথা মনে আছে? পোস্টারটি ক্রিস্টোফার নোলানের ‘ব্যাটম্যান বিগিনস’ এর অনুকরণে তৈরি করা হয়েছে।

বিজ্ঞাপন

কিছুদিন পরেই মুক্তি পাবে কঙ্গনা রানাউতের ‘ধকদ’। এই ছবির পোস্টারটি টম্ব রাইডারের অনুকরণে নির্মাণ করা হয়েছে।

অক্ষয় কুমার এবং সোনাক্ষি সিনহা অভিনীত ব্যবসাসফল ছবি ‘রাওডি রাঠোর’ ছবির পোস্টারটিও কিন্তু চেনা চেনা লাগার কথা! ছবির পোস্টারটি হলিউড ছবি ‘দ্য রিপ্লেসমেন্ট কিলারস’ এর অনুকরণে তৈরি করা হয়েছে।

২০০৫ সালে মুক্তি পেয়েছিল হলিউডের ‘লর্ডস অব ডগটন’ ছবিটি। এরপর জয়া আকতার পরিচালিত বলিউডের ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ ছবিটি মুক্তি পেয়েছে ২০১১ সালে। পোস্টার দুটি কিন্তু দেখতে প্রায় একই রকম!

আনুশকা-রণবীর কাপুর অভিনীত ‘আনজানা আনজানি’ ছবির পোস্টারটি হুবহু হলিউডের ‘অ্যান এডুকেশন’ সিনেমার পোস্টারের মতো। তাই নয় কী?

বলিউডের কমেডি সিনেমা ‘অতিথি তুম কাব জায়োগে’। ছবিটির পোস্টার হুবহু জন ক্রাসিনস্কি-ম্যান্ডি মুরের ‘লাইসেন্স টু ওয়েড’ সিনেমার অনুকরণে তৈরি করা হয়েছে।

বলিউডের তুমুল জনপ্রিয় ‘হালচাল’ ছবির পোস্টারের কথা মনে আছে? পোস্টারটি হলিউডের ‘মাই বিগ ফ্যাট গ্রিক ওয়েডিং’ এর নকল!

প্রিয়াঙ্কা চোপড়া আর অক্ষয় কুমারের ছবি ‘অ্যায়েতরাজ।’ এই ছবির পোস্টার কিন্তু হলিউডের ‘দ্য গ্রাজুয়েট’ সিনেমার পোস্টারের সঙ্গে হুবুহু মিল। শুধু প্রিয়াংকার পায়ে জুতা ছিল যেটা হলিউডের ছবির পোস্টারে নেই। -ইন্ডিয়ান এক্সপ্রেস

Bellow Post-Green View