চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

বলিউডের ধূমকেতু: জন্মদিনে দিব্যা ভারতীর সেরা পাঁচ

Nagod
Bkash July

বলিউড ইন্ডাস্ট্রির এক ধূমকেতুর নাম দিব্যা ভারতী। কিন্তু ২৮ বছর আগে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন নব্বইয়ের দশকের জনপ্রিয় এই অভিনেত্রী। বেঁচে থাকলে আজ তার বয়স হতো ৪৭!

১৯৭৮ সালের ২৫ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেছিলেন দিব্যা ভারতী। বলিউড ফিল্ম ক্যারিয়ারের খুব অল্প সময়ের ভেতরই প্রায় ২০টি সিনেমাতে অভিনয় করেছিল তিনি।

১৯৯২ সালে মুক্তি পেয়েছিল ডেভিড ধাওয়ান পরিচালিত ছবি ‘শোলা অউর শবনম’। যার মাধ্যমেই বলিউডে সাফল্যের দুয়ার খুলেছিল দিব্যার। এরপর একে একে আরো বেশ কিছু সিনেমা দিয়ে দর্শকদের মনে জায়গা করে নিয়েছিলেন অভিনেত্রী। চলুন এক নজরে জেনে নেওয়া যাক দিব্যা ভারতী অভিনীত এমনই পাঁচ সিনেমা সম্পর্কে:

বিশ্বাত্মা
রাজীব রায় পরিচালিত এই ‘বিশ্বাত্মা’ ছবিটি যেমন দর্শক প্রশংসিত হয়েছিল, ঠিক তেমনি বক্স অফিসেও ছিলো হিট। ছবিতে দিব্যা ভারতী ছাড়াও সানি দেওল, চাঙ্কি পান্ডে এবং নাসিরউদ্দিন শাহ অভিনয় করেছিলেন। ছবিটিতে দিব্যা ভারতীকে দেখা গিয়েছিল কুসুম নামক একটি চরিত্রে।

Sarkas

দিল কা ক্যায়া কসুর
১৯৯২ সালে মুক্তি পেয়েছিল লরেন্স ডি’সুজা পরিচালিত রোমান্টিক ঘরানার সিনেমা ‘দিল কা ক্যায়া কসুর’। যেখানে অভিনেতা পৃথ্বীর পাশাপাশি অভিনয় করেছিলেন দিব্যা ভারতীও। ছবিটি সেই সময় বক্স অফিসে ব্যাপক হিট করে। সেই সাথে দিব্যা ভারতী দর্শকদের মন জয় করেছিলেন শালিনী নামক চরিত্রে অভিনয় করে।

শোলা অর শবনম
‘শোলা অর শবনম’ ছবিটি ছিল দিব্যা ভারতীর ক্যারিয়ারে অন্যতম জনপ্রিয় একটি ছবি। যেটিও বক্স অফিস মাত করেছিল। ছবিটির ‘তু পাগল প্রেমী আওরা’ গানটিও ব্যাপক হিট হয়েছিল তৎকালীন সময়ে।

দিওয়ানা
রাজ কানওয়ার পরিচালিত ‘দিওয়ানা’ ছবিটির মাধ্যমে প্রথমবারের মত বড় পর্দায় জুটি বেঁধেছিলেন শাহরুখ খান এবং দিব্যা ভারতী। একই সাথে এটিই ছিল বলিউডে শাহরুখের ডেবিউ সিনেমা। যদিও ছবিটির কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেছিলেন ঋষি কাপুর। তবে দর্শকরা শাহরুখ ও দিব্যা জুটিকে বেশ পছন্দ করেছিলেন।

রং
দিব্যা ভারতী অভিনীত ‘রং’ ছবিটি মুক্তির তিন মাস আগেই মারা গিয়েছিলেন অভিনেত্রী। পরিচালক এই ছবিটি দিব্যা ভারতীর স্মরণে উৎসর্গ করেছিলেন। ‘রং’ ছবিটিও বক্স অফিস হিট হয়। দিব্যা ছাড়াও ছবিটিতে আয়েশা ঝুলকা, জিতেন্দ্র, অমৃতা সিং, কাদের খান, কমল সদনা এবং বিন্দু মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন।

BSH
Bellow Post-Green View