চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বর্জ্য ব্যবস্থাপনায় যেসব নির্দেশ দিলেন মেয়র তাপস

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনায় প্রতিটি ওয়ার্ডে একটি করে সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন (এসটিএস) নির্মাণের নির্দেশ দিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তাদের সাথে দাপ্তরিক বৈঠকে কর্পোরেশনের সকল ওয়ার্ডে একটি করে এসটিএস স্থাপনের এই নির্দেশনা দিলেন কর্পোরেশনের মেয়র তাপস।

বিজ্ঞাপন

বৈঠক সূত্রে জানা যায়, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে নতুন অন্তর্ভূক্ত ১৮টি ওয়ার্ডসহ ৭৫টি ওয়ার্ডের মধ্যে বর্তমানে ২৫টি ওয়ার্ডে এসটিএস রয়েছে। ফলে, বাকি ৫০টি ওয়ার্ডে বর্জ্য ব্যবস্থাপনা দিনে দিনে কঠিনতর হয়ে উঠছে, যা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনায় বড় চ্যালেঞ্জ।

বিজ্ঞাপন

এছাড়াও, অনেকেই যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলছে, সেজন্য জনগণের মাঝে সচেতনতা সৃষ্টিতে যথাযথ উদ্যোগ গ্রহণের জন্য করপোরেশনের মেয়র ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন এবং আগামী ৩০ বছরের মেগা প্ল্যানের সাথে সমন্বয় রেখে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম ঢেলে সাজাতে কর্মকর্তাদের নির্দেশ দেন।

পরিস্কার-পরিচ্ছন্ন ও নির্মল পরিবেশ সৃষ্টির মাধ্যমে একটি বাসযোগ্য ঢাকা গড়ে তোলা সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতাকর্মীদের একার পক্ষে কষ্টসাধ্য জানিয়ে মেয়র তাপস জনগণকে ব্যক্তিগত পর্যায়েও পরিস্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করার আহ্বান জানান।

সেসময় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ ইমদাদুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মোঃ বদরুল আমিন, অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান সিদ্দিকী, সিটি কর্পোরেশনের সচিব আকরামুজ্জামানসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে অংশ নেন।