চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বন্ধ হয়ে গেছে ধর্ষণে অভিযুক্ত ক্রিস উ’র ওয়েইবো অ্যাকাউন্ট

চাইনিজ-কানাডিয়ান পপ তারকা ও অভিনেতা ক্রিস উ-এর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠার পর চীনের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবো তার অ্যাকাউন্টটি বন্ধ করে দিয়েছে।

ওয়েবোর তরফ থেকে জানানো হয়েছে, তারা সম্প্রতি কমিউনিটি গাইডলাইন ভঙ্গ করার অপরাধে ১০৮টি অ্যাকাউন্ট এবং ৭৮৯টি গ্রুপ বন্ধ করে দিয়েছে। এর মাঝে ক্রিস উ-এর অ্যাকাউন্ট, পপ তারকার নামে তৈরি কয়েকটি গ্রুপও আছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বেশ কয়েকটি স্ট্রিমিং সাইট থেকেও সরিয়ে ফেলা হয়েছে ক্রিস উ-এর গান। পোরশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন এই পপ তারকা। ধর্ষণের অভিযোগ ওঠার পর সেই চুক্তি বাতিল করা হয়েছে।

বিজ্ঞাপন

গত মাসে ক্রিস উ-র বিরুদ্ধে এক স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগ তোলেন। কাজ দেওয়ার নামে ডেকে মাদক সেবন করিয়ে যৌন সম্পর্ক স্থাপন করার অভিযোগ তোলা হয় ৩০ বছর বয়সী এই পপ তারকার বিরুদ্ধে।

বেইজিংয়ের পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, অনলাইনে পাওয়া অভিযোগের জেরে ক্রিসের বিরুদ্ধে তদন্ত চালান তারা। কমপক্ষে ২৪ জন নারী ক্রিস উ’-এর অসংগত আচরণের বিরুদ্ধে অভিযোগ করেছেন। তদন্তে সত্যতা পাওয়ার পর গ্রেপ্তার করা হয় ক্রিস উ কে।

আপাতত পুলিশ হেফাজতে আছেন ক্রিস উ। অভিযোগ প্রমাণিত হলে চীনের আইনানুসারে যাবজ্জীবন কারাদণ্ড পেতে হতে পারে ক্রিস উ-কে। ক্রিউ উ-এর তরফ থেকে এখনও কোনও বিবৃতি প্রকাশ করা হয়নি। -টাইমস অব ইন্ডিয়া