চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

বন্ধ হচ্ছে প্লে স্টোরে থাকা সব ‘কল রেকডিং অ্যাপ’

বিজ্ঞাপন

গুগলের প্লে স্টোরে থাকা কল রেকডিংয়ের অ্যাপগুলো বাতিল করা হচ্ছে। গ্রাহকদের ব্যক্তিগত গোপনীয়তার অধিকার ও সুরক্ষার কথা মাথায় রেখে কল রেকর্ড করার অ্যাপ বন্ধ করা হচ্ছে বলে জানিয়েছে গুগল কর্তৃপক্ষ।

হিন্দুস্থান টাইমস জানায়,  এরআগে গত এপ্রিল মাসে গুগলের পক্ষ থেকে জানানো হয়েছিল, গুগল প্লে স্টোর থেকে তৃতীয় পক্ষের সমস্ত কল রেকর্ডিং অ্যাপ নিষিদ্ধ করা হবে। যা আজ বুধবার ১১ মে থেকে কার্যকর হবে। গতকাল মঙ্গলবার এ সংক্রান্ত বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানায় প্রতিষ্ঠানটি।

pap-punno
Bkash May Banner

গুগলের এমন সিদ্ধান্তে এখন থেকে অ্যানড্রয়েড সিস্টেমে চালিত ফোনে কল রেকর্ড করার নিজস্ব সফটওয়্যার না থাকলে বাইরের কোনও অ্যাপ নতুন করে ডাউনলোড করে কথোপকথন রেকর্ড করা যাবে না।

কল রেকর্ডিং অ্যাপগুলো নিয়ে বেশ কিছুদিন ধরেই আপত্তি শোনা যাচ্ছিল। অ্যান্ড্রয়েডের দশম রূপটি আসার পর গুগল কর্তৃপক্ষ জানিয়েছিল, গ্রাহকদের ব্যক্তিগত গোপনীয়তার অধিকার ও সুরক্ষার কথা মাথায় রেখে।

কল রেকর্ড করার এই ব্যবস্থা বন্ধ করে দিতে চান তারা। কিন্তু এরপরও এত দিন পর্যন্ত এপিআই ব্যবস্থার মাধ্যমে তৃতীয় পক্ষের কিছু অ্যাপ ব্যবহার করে ফোনের কথোপকথন রেকর্ড করা যাচ্ছিল। ১১ মে থেকে সেই ব্যবস্থা বন্ধ হয়ে যেতে চলেছে।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer