চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কক্সবাজারে দু’দিনের অনুষ্ঠান

‘চলো ছুটি বিশ্বে মুজিব আদর্শ ছড়িয়ে দিতে’-শ্লোগান ধারণ করে বঙ্গবন্ধুর জন্মশত উৎসব উদযাপন উপলক্ষে কক্সবাজারে শুরু হয়েছে দুদিনের বর্ণাঢ্য অনুষ্ঠান।

বৃহস্পতিবার সকালে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে বর্ণাঢ্য শোভাযাত্রা ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে কর্মসূচির উদ্বোধন করেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল (অব) ফোরকান আহমদ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি। এরপর কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র থেকে কক্সবাজার সমুদ্র সৈকত পর্যন্ত নবনির্মিত ‘বঙ্গবন্ধু স্মরণী’ নামকরণ করা সড়কের ফলক স্থাপন করেন জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা। একই সময়ে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের গ্যালারিতে ফিতা কেটে নিউজকক্স ফটো গ্যালারীর উদ্বোধন করেন অতিথিরা।

বিজ্ঞাপন

সাংস্কৃতিক কেন্দ্রের ভেতরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।  আলোচনা উঠে আসে বাঙালি জাতি, বঙ্গবন্ধু ও বাংলাদেশ সহ নানা বিষয়।

আলোচনায় অংশ নেন কবি মুহম্মদ নূরুল হুদা ,বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদের প্রধান সমন্বয়ক কবি আসলাম সানী, চ্যানেল আইয়ের জিএম ও শিশু সাহিত্যিক আমিরুল ইসলাম, কবি রহিম শাহ, কথা সাহিত্যিক কবি মজিদ মাহমুদ, কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক কবি খেন মং মং, কক্সবাজার জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আহসান হাবীব।

অনুষ্ঠানে স্বাধীনতায় ‘মুজিব বিশ্বময়’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। সাংস্কৃতিক কেন্দ্র চত্বরে চলছে বই প্রদর্শনীও।

আগামীকাল শেষ হবে দু’দিনব্যাপী আয়োজনের কক্সবাজার পর্ব।