চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত ‘মৃতের আত্মহত্যা’র প্রিমিয়ার শো অনুষ্ঠিত

শোক দিবসে প্রচার হবে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত কাহিনীচিত্র ‘মৃতের আত্মহত্যা’:

শোকাবহ ১৫ আগস্টের ঘটনা নিয়ে লেখক ও বিশিষ্ট শিক্ষাবিদ আবুল ফজলের গল্প অবলম্বনে মাসুম রেজার চিত্রনাট্যে তৈরী হয়েছে বিশেষ কাহিনীচিত্র ‘মৃতের আত্মহত্যা’। যার প্রিমিয়ার শো অনুষ্ঠিত হলো শনিবার (১০ আগস্ট)।

একুশে টেলিভিশনের নিজস্ব প্রযোজনায় নির্মিত জাতীয় শোক দিবসের বিশেষ এই কাহিনীচিত্রটি নির্মাণ করেছেন গোলাম সোহরাব দোদুল।

একুশে টেলিভিশনের প্রধান কার্যালয়ে নাটকটির প্রিমিয়ার শোতে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, একুশে টিভির ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল এ. কে মোহাম্মদ আলী শিকদার পিএসসি (অব.), লে.কর্নেল সাজ্জাদ আলী (অব:)-বীরপ্রতীক ও কাহিনীচিত্রের নির্মাতা, অভিনেতা-অভিনেত্রীসহ অন্যান্য কলাকুশলিরা।

বিজ্ঞাপন

প্রিমিয়ার শো-এর এই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, আমি এই গল্পটি (মৃতের আত্মহত্যা) অনেক আগে পড়েছি। এই কাহিনীচিত্রের মধ্য দিয়ে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর প্রতি এদেশের মানুষের আবেগকে লালন করতে পারবে। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নেতা ছিলেন না, তিনি ছিলেন সমগ্র বিশ্বের নিপীড়িত মানুষের নেতা।

আবুল ফজলের এই গল্প নিয়ে কাজ করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন মন্ত্রী।

মৃতের আত্মহত্যা নির্মাণ করেছেন ছোট পর্দার জনপ্রিয় মুখ গোলাম সোহরাব দোদুল। এটি নিয়ে তিনি বলেন, বাঙালি হিসেবে আমাদের সবার দায়িত্ব মুক্তিযুদ্ধকে ধারণ করা। আর মুক্তিযুদ্ধ মানেই বঙ্গবন্ধু। সব সময় তাকে ধারণ করেছি। এই কাহিনীচিত্রটি নির্মাণের মধ্য দিয়ে একটু হলেও ইতিহাসের অংশ হতে পেরেছি।

বিজ্ঞাপন