চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বগুড়া-৬ উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন খালেদা জিয়া?

বগুড়া -৬ আসনের উপনির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে ইতিবাচক মনোভাব প্রকাশ করেছে বিএনপি। খালেদা জিয়া মুক্ত হয়ে ওই আসন থেকে নির্বাচন করবেন বলেও গুজব রয়েছে রাজনৈতিক মহলে।

বিজ্ঞাপন

সোমবার রাতে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের এক বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অনানুষ্ঠানিকভাবে জোট নেতাদের এই ব্যাপারে তার দলীয় মনোভাব প্রকাশ করেছেন বলে জানা গেছে।

জোটের সভায় অংশ নেওয়া লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান চ্যানেল আই অনলাইনকে এ তথ্য জানিয়েছেন।

মোস্তাফিজুর রহমান ইরান বলেন, যে আসনটিতে বিএনপি মহাসচিব বিজয়ী হয়ে শপথ গ্রহণ করেননি, সেখানে সরকার নতুন নির্বাচন দিতে যাচ্ছে। আর বিএনপি আসনটির উপ-নির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে ইতিবাচক।

ইরান বলেন, এটার ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। তবে গতকাল বৈঠকে মহাসচিব আমাদেরকে বলেছেন যে, ‘একটি বিষয়ে একটু শেয়ার করি আপনাদের সামনে, বগুড়া-৬ আসনে যে নির্বাচন হবে সেটি এবং একটি সংরক্ষিত মহিলা আসন আমরা পাবো। এই দুটি বিষয় নিয়ে আমরা আমাদের ফোরামে আলোচনা করবো। এরপর এই বিষয়ে আপনাদের সঙ্গে আলোচনা করবো। আপনাদের সাথে আলোচনা করেই আমরা চূড়ান্ত গ্রহণ করবো।

বিজ্ঞাপন

আসনটিতে কে প্রার্থী হচ্ছেন বা কোনো নারী প্রার্থী হওয়ার ব্যাপারে কথা হয়েছে কিনা, জানতে চাইলে ইরান বলেন, এখন পর্যন্ত আমরা জানি না। এই বিষয়ে আলোচনা হয়নি।

অনেকে ধারণা করছেন, বেগম খালেদা জিয়া মুক্ত হয়ে বগুড়া- ৬ আসনে প্রার্থী হবেন। এই বিষয়ে কোনো ধারণা আছে কিনা, জানতে চাইলে ২০ দলীয় জোটের এই নেতা বলেন, ম্যাডামের মুক্তির ব্যাপারটি তো এখন পর্যন্ত আসেনি। তাই না? বরং তাকে এখন কেরানিগঞ্জে বিচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছে। এখন পর্যন্ত এই বিষয়ে কিছু জানি না।

৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে ৩০০ আসনের বিপরীতে জোটগতভাবে ৮টি আসন লাভ করে। তার মধ্যে বগুড়া-৬ আসনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল জেতার পরও শপথ গ্রহণ করা থেকে বিরত থাকেন। বগুড়া-৬ আসনটি মূলত বেগম খালেদা জিয়ার।

Bellow Post-Green View