চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে ৯ জনের মনোনয়ন দাখিল

বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে মোট ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার জেলা নির্বাচন অফিসে গিয়ে তারা এই মনোনয়ন পত্র জমা দেন।

এর মধ্যে আওয়ামী লীগের ১ জন, বিএনপির ৩ জন, জাতীয় পার্টির ১ জন, বাংলাদেশ কংগ্রেস এর ১ জন, মুসলিম লীগের ১ জন ও স্বতন্ত্র ২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ২৪ জুন সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতা মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিএনপির মনোনীত তিনজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজ, খালেদা জিয়ার উপদেষ্টা এ্যাডভোকেট মাহবুবর রহমান ও জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা।

বিজ্ঞাপন

বাংলাদেশ কংগ্রেস দলের ড. মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগ মনোনীত প্রার্থী মুফতি রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও মোঃ মিনহাজ (স্বতন্ত্র) মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়াও জাতীয় পার্টির (জাপা) মনোনীত প্রার্থী নুরুল ইসলাম ওমর বুধবার দুপুরে মনোনয়নপত্র জমা দেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসনে বিএনপি প্রার্থী বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচিত হন। কিন্তু তিনি সপথ গ্রহণ না করায় আসনটি শূন্য হয়। মনোনয়নপত্র দাখিলের পর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী টি জামান নিকেতা বলেন: বগুড়া সদর আসনে বিএনপি বার বার বহিরাগতদের মনোনয়ন দিয়ে নির্বাচিত করায় বগুড়ার জনগণ তাদের জনপ্রতিনিধিদের কাছে যেতে পারেনি। সর্বশেষ মির্জা ফখরুল ইসলাম ভোটে জয়ী হয়ে সংসদে শপথ না নিয়ে বগুড়াবাসীর সাথে প্রতারণা করেছেন। নির্বাচনে মানুষ এই প্রতারণার জবাব দেওয়ার জন্য প্রস্তুত।