চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বইমেলায় পাওয়া যাচ্ছে পলাশ মাহবুবের ৭ বই

কিশোর কিশোরীদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন কথাসাহিত্যিক পলাশ মাহবুব। বিশেষ করে তার লেখা কিশোর সিরিজটির অপেক্ষায় থাকেন বহু পাঠক। প্রতি বছরের মতো এবারও কিশোর সিরিজ সহ অন্যান্য ৭টি বই নিয়ে হাজির পলাশ মাহবুব।

এরমধ্যে পাঞ্জেরী পাবলিকেশন্স থেকে প্রকাশিত হয়েছে ৫টি বই। আর কথাপ্রকাশ থেকে প্রকাশিত হয়েছে ২টি নতুন বই। প্রকাশিত বইগুলোর মধ্যে উপন্যাস একটি, কিশোর উপন্যাস তিনটি, ছোটদের গল্পের বই দুটি এবং কিশোর ছড়া-কবিতার বই একটি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

উপন্যাস ‘কম বয়সি সন্ধ্যা’ প্রকাশ করেছে কথাপ্রকাশ। এছাড়া কথাপ্রকাশ থেকে প্রকাশিত হয়েছে মুক্তিযুদ্ধের কিশোর উপন্যাস ‘লালুর লাল জামা’।

অন্যদিকে পাঞ্জেরী পাবলিকেশন্স প্রকাশিত বইগুলো হচ্ছে- পলাশ মাহবুবের জনপ্রিয় কিশোর সিরিজ দলজিক লাবু’র তৃতীয় উপন্যাস- ‘বাবুদের বাজিমাত’, হাস্যরসাত্মক মজার কিশোর উপন্যাস ‘টমোজ, ছোটদের গল্পের বই ‘তালি’, ছোটদের মজার গল্পের বই ‘জরির কাছে পরির চিঠি’ এবং কিশোর ছড়া-কবিতার বই ‘বৃষ্টিরা তিন বোন’।

পলাশ মাহবুব লেখালেখি করছেন দীর্ঘ দুই দশকেরও বেশি সময় ধরে। তার প্রথম বই প্রকাশিত হয় ২০০০ সালে। তারপর বিরতিহীনভাবে প্রকাশিত হচ্ছে নতুন নতুন বই। লেখালেখির জন্য উল্লেখযোগ্য বেশকিছুট পুরস্কার ও সম্মাননা পেয়েছেন তিনি। এরমধ্যে আছে অগ্রণী ব্যাংক বাংলাদেশ শিশু একাডেমী শিশুসাহিত্য পুরস্কার, ইউনিসেফ মীনা এওয়ার্ড, এসিআই আনন্দ আলো শিশুসাহিত্য পুরস্কার, পশ্চিমবঙ্গের অন্নদাশংকর রায় শিশুসাহিত্য পুরস্কার।

Bellow Post-Green View