চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বং জুন হো’র সিনেমার অপেক্ষায় স্করসিস!

চারটি অস্কার জিতে প্যারাসাইট নির্মাতা বং জুন হো গড়েছেন ইতিহাস। মনোনয়ন পেয়েও অস্কার জিততে পারেননি মার্টিন স্করসিস। বং জুন হো জানিয়েছেন, স্করসিস নাকি তার পরবর্তী ছবির অপেক্ষায় আছেন।

প্যারাসাইটের অস্কারজয় উপলক্ষে বুধবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছিলেন বং জুন হো। সেখানে তিনি জানিয়েছেন, মার্টিন স্করসিস তাকে দ্রুত কাজে ফেরার অনুরোধ করেছেন।

বিজ্ঞাপন

জুন হো বলেছেন, কয়েক ঘণ্টা আগে একটা চিঠি পড়লাম এবং তা ছিল সম্মানের। স্করসিস আমাকে বলেছেন, আমি দারুণ কাজ করেছি। আমার বিশ্রাম নেয়া উচিত, তবে অল্প। কারণ তিনি এবং অন্য সবাই আমার পরবর্তী ছবির জন্য অপেক্ষা করছেন।

অস্কারের ইতিহাসে প্রথম কোনো এশীয় ছবি হিসেবে তোলপাড় ফেলে দিয়েছে কোরিয়ান ছবি ‘প্যারাসাইট’। ছবিটি পুরস্কৃত হয়েছে চারটি গুরুত্বপূর্ণ বিভাগে। বিদেশি ভাষা বিভাগ ছাড়াও অস্কারে সেরা নির্মাতা, সেরা ছবি এবং সেরা মৌলিক চিত্রনাট্য’র পুরস্কার জিতে নিয়েছে বং জুন হো’র ‘প্যারাসাইট।’

চার সদস্যের একটি পরিবারের গল্প দিয়ে ছবির কাহিনী শুরু হয়। দরিদ্র সীমার নিচে বাস করা সেই পরিবারটি পিজার বাক্স বানায়। একদিন পরিবারের ছেলে সন্তানটি আবিষ্কার করে তাদের বাসা থেকে কয়েকটি সিঁড়ি উপরে উঠলেই ওয়াইফাই পাওয়া যায়। ভালো থাকার চেষ্টায় একসময় ছেলেটি ও মেয়েটি ধনীর সন্তানদের পড়াতে এবং ছবি আঁকা শেখাতে যায়। একসময় তাদের মনে হয়, নিজের বাড়ির চাইতে অন্যের বাড়িতেই তাদের বেশি ভালো লাগছে। কারণ সেখানে সব সুযোগসুবিধা পাওয়া যায়। এভাবেই আগাতে থাকে ছবির গল্প। টাইমস অব ইন্ডিয়া