চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

ফ্রেঞ্চ ওপেনে শঙ্কায় নাদাল, বাদ ইতালিয়ান ওপেনেও

বিজ্ঞাপন

দশবারের রোম চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল চলতি আসরের শেষ ১৬ থেকেই বাদ পড়েছেন। ডেনিস শাপোভালভের বিপক্ষে ১-৬, ৭-৫ ও ৬-২ সেটে হারের ম্যাচে পায়ে চোট পাওয়ায় ফ্রেঞ্চ ওপেনে তার খেলা নিয়েও জেগেছে শঙ্কা।

প্রথম সেটে ৬-১ ব্যবধানে বড় জয় তোলার পর পায়ের ব্যথা তীব্র হয় রেকর্ড ২১ বারের গ্র্যান্ড স্লামজয়ীর। পরের দুই সেটে আর পেরে ওঠেননি। ৭-৫ ও ৬-২ ব্যবধানে নাদালকে হারিয়ে পরের রাউন্ডে যান ২৩ বর্ষী কানাডিয়ান তারকা।

pap-punno

পিঠ ও পায়ের চোট কাটিয়ে ইতালি ওপেনে খেলতে এসে ফের চোটে পড়ে দুশ্চিন্তায় নাদাল। চলতি মাসের শেষ সপ্তাহে কোর্টে গড়াবে ফ্রেঞ্চ ওপেন। নাদাল যদিও বলছেন ব্যক্তিগত চিকিৎসক নিয়ে হাজির হবেন ক্লে কোর্টে।

Bkash May Banner

‘পায়ে অনেক ব্যথা হচ্ছিল। চোটে পড়া আমার জন্য নতুন কিছু নয়। এটা এমন যা সাথে লেগেই আছে। দুর্ভাগ্যবশত, দিন দিন কঠিন হয়ে যাচ্ছে সব। কঠোর চেষ্টা করছি। কিন্তু এটা হতাশাজনক, একারণে যে ঠিকভাবে অনুশীলন করতে পারছি না।’

অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর থেকেই চোট সঙ্গী হয়েছে নাদালের। চোট নিয়ে খেলেছেন মাদ্রিদ ওপেনে। সেখানে কার্লোস আলকারাজের বিপক্ষে হেরেছেন। তবে স্বপ্নটা অটুট রাখছেন ক্লে কোর্টে রেকর্ড ১৪তম শিরোপার দ্বারপ্রান্তে থাকা ৩৫ বর্ষী স্প্যানিশ তারকা।

‘প্রথম যা করতে হবে তা হল অনুশীলন করার সময় ব্যথা অনুভব না হওয়া। ফ্রেঞ্চ ওপেনে ডাক্তারকে সাথে নিয়ে যাচ্ছি। এটি হয়তো আমাকে সাহায্য করতে পারে। ইতিবাচক এবং নেতিবাচক সবকিছু ঘটবে। সেখান থেকে ইতিবাচক জিনিসগুলোকে মূল্য দিতে হবে।’

বিজ্ঞাপন

Bellow Post-Green View