চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফেসবুকভিত্তিক ব্যবসায়ীদের জন্য শিক্ষামূলক ওয়েবিনারের ব্যবস্থা করলো এইচটিটিপুল

নতুন যুগের ডিজিটাল ক্রেতাদের সাথে যুক্ত হওয়ার সেরা উপায়গুলো নিয়ে আলোচনা করেন বিশেষজ্ঞরা

ফেসবুকভিত্তিক ব্যবসায়ীদের জন্য শিক্ষামূলক ওয়েবিনারের ব্যবস্থা করেছে বিশ্বের প্রধান মিডিয়া প্ল্যাটফর্মগুলোর সবচেয়ে বড় গ্লোবাল পার্টনার এইচটিটিপুল।

“কানেক্টিং উইথ দ্য নিউ ডিজিটাল শপারস (নতুন যুগের ডিজিটাল ক্রেতাদের সাথে যুক্ত হওয়া)” শিরোনামের সভাটিতে এফএমসিজি ও সিপিজি ব্র্যান্ডগুলোর জন্য মার্কেটিংয়ের সেরা উপায়গুলো নিয়ে আলোচনা করা হয়।

সম্প্রতি এই ওয়েবিনার অনুষ্ঠিত হয়। প্রযুক্তিগত সুবিধার কারণে ক্রেতাদের এখন অনলাইন কেনাকাটার অভ্যাসে আমূল পরিবর্তন এসেছে। এইচটিটিপুল বাংলাদেশ টিম অংশগ্রহণকারীদের সাথে ক্রেতাদের কাছে পৌঁছাতে সেরা উপায়গুলো ও পারচেস ফানেলে মূল্য প্রদান করতে এফএমসিজি বিপণনকারীদের সক্ষম করে তোলার মতো জ্ঞান ভাগ করে নিয়েছেন।

এইচটিটিপুলের পক্ষে ফেসবুক ক্লায়েন্ট পার্টনার শাম্মা রহমান এবং ফেসবুক ক্লায়েন্ট পার্টনার তিথি চৌধুরী সভাটি পরিচালনা করেন। আকর্ষণীয় এই ওয়েবিনারটিতে মোট ১১০ জন অংশগ্রহণ করেন।

বিজ্ঞাপন

ব্র্যান্ডগুলো কীভাবে তাদের ব্যবসায়িক কার্যক্রমের উন্নতি ঘটাতে পারে, মূলত সে বিষয়ের অন্তর্দৃষ্টি ও সেরা উপায়গুলো নিয়ে পুরো সভাটিতে আলোচনা করা হয়।

আলোচনার প্রধান বিষয়বস্তুগুলোর মধ্যে ছিল সিপিজিকে প্রভাবিত করা মূল প্রবণতাগুলো, ফেসবুক ডিসকভারি কমার্স, মিডিয়া উৎকর্ষের সেরা উপায়গুলো, এমন কিছু সৃষ্টি করা যা নতুন ক্রেতাদের আকৃষ্ট করবে এবং পরিমাপের প্রয়োজনীয়তা।

এইচটিটিপুলের ফেসবুক ক্লায়েন্ট পার্টনার শাম্মা রহমান বলেন, “মহামারির কারণে লকডাউন শুরু হওয়ার পর থেকে, পণ্য খুজে বের করা ও কেনার পদ্ধতিতে একটা পরিবর্তন এসেছে। বিশেষ করে নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনার ক্ষেত্রে এই পরিবর্তন বেশি লক্ষণীয়। বাংলাদেশে অনলাইন কেনাকাটার হার ৭০ থেকে ৮০ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং এর সাথে সাথে, ফেসবুক ক্রেতাদের সাথে সহজে যুক্ত হওয়ার জন্য ব্র্যান্ড ও খুচরা বিক্রেতাদের দারুণ সব সুযোগ করে দিচ্ছে। এই ওয়েবিনারে আমাদের লক্ষ্য ছিল, ফেসবুকের ডিসকভারি কমার্স ও নতুন  টুলগুলোর সাথে এফএমসিজি ও সিপিজি ব্যবসাগুলোর পরিচয় করিয়ে দেওয়া এবং এসব টুলের মাধ্যমে তারা কিভাবে আরো ভালো ফলাফল আনতে সক্ষম হবে তা জানানো।”

এইচটিটিপুলের ফেসবুক ক্লায়েন্ট পার্টনার তিথি চৌধুরী বলেন, “বর্তমানে মোবাইল ও প্রযুক্তির কারণে কেনাকাটা করার যাত্রাটি আর সরলরৈখিক থাকছে না। দোকানে যাওয়ার অনেক আগেই ক্রেতারা নতুন পণ্য আবিষ্কার করে ফেলছেন। ঠিক ফেসবুক সমাধানের সুবিধা নিয়ে সিপিজি বিজ্ঞাপনদাতারা এখন তীব্র-ইচ্ছা সম্পন্ন ক্রেতাদের সাথে যুক্ত হতে পারে, তাদের উদ্দেশ করে প্রাসঙ্গিক কন্টেন্ট দেখিয়ে তাদের মনোযোগ আকর্ষণ করতে পারে এবং তাদের জন্য মসৃণ ও কোনো বাধা ছাড়া কেনাকাটার পরিবেশ নিশ্চিত করতে পারে। এই সভার মাধ্যমে আমরা এসব সমাধানের কয়েকটি নিয়ে আলোচনা করেছি। পাশাপাশি, বৈশ্বিক ও স্থানীয় সফলতার গল্পগুলো থেকে পাওয়া শিক্ষাগুলোও আমরা অংশগ্রহণকারীদের সাথে ভাগ করে নিয়েছি।”

অংশগ্রহণকারীদের প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে সভা শেষ হয়।

বিজ্ঞাপন