চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফেদেরারের ‘বুড়ো হাড়ের ভেলকিতে’ অবাক প্রতিপক্ষ

সহজ জয়ে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে উঠেছেন রজার ফেদেরার। শনিবার অস্ট্রেলিয়ার নিক কিরগিওসকে ৬-৪, ৬-১ এবং ৭-৫ গেমে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করেন এই টুর্নামেন্টের পাঁচবারের চ্যাম্পিয়ন।

এই বয়সেও ফেদেরার যেভাবে খেলেছেন তাতে তার ‘বুড়ো হাড়ের ভেলকি’ দেখে রীতিমত অবাক অজি টেনিস তারকা। ম্যাচ শেষে দ্বিতীয় বাছাই সুইস তারকার প্রশংসা করেছেন কিরগিওস।

বিজ্ঞাপন

এই নিয়ে ১৩তম বারের মতো ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠতে ফেদেরার লড়বেন আরেক অস্ট্রেলিয়ান জন মিলম্যানের বিরুদ্ধে। কাজাখস্তানের মিখাইল কুকুশকিনকে ৬-৪, ৪-৬, ৬-১ ও ৬-৩ গেমে হারিয়ে শেষ ষোলোতে উঠেছেন অজিম্যান।

তৃতীয় রাউন্ড শেষে চতুর্থ রাউন্ডে নারী এককে মুখোমুখি হবেন দুই জার্মান তারকা আলেক্সান্ডার জভেরেভ জুনিয়র ও অ্যাঞ্জেলিক কেরবার। ২০১৬ সালের ইউএস ওপেন চ্যাম্পিয়ন কারবার। তৃতীয় নারী হিসেবে একই বছর উইম্বলডন এবং ইউএস ওপেন জেতার সুযোগ তার সামনে। স্লোভাকিয়ার ডমিনিকা সিবুলকোভাকে ৩-৬, ৬-৩ ও ৬-৩ গেমে হারিয়ে চতুর্থ রাউন্ডে ওঠেন কেরবার।

জভেরেভ জুনিয়র এ বছর মিউনিখ, মাদ্রিদ এবং ওয়াশিংটনে শিরোপা জিতেছেন। সেই সঙ্গে মিয়ামি ও রোমা ওপেনের ফাইনালেও উঠেছিলেন। তিনি স্বদেশী ফিলিপ কোলসক্রেইবারকে ৬-৭, ৬-৪, ৬-১ ও ৬-৩ গেমে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করেন।

বিজ্ঞাপন