চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফিল্ডিং কোচ কুকের বাংলাদেশ অধ্যায় শেষ

জাতীয় দলের ফিল্ডিং কোচ রায়ান কুকের পারফরম্যান্সে অসন্তুষ্ট বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই নতুন করে তার সঙ্গে চুক্তি নবায়ন করছে না বোর্ড। তাতে সাউথ আফ্রিকান কোচ কুকের বাংলাদেশে কোচিং অধ্যায়ের ইতি ঘটেছে। পাকিস্তান সিরিজে দায়িত্ব দেওয়া হতে পারে স্থানীয় কাউকে। জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।
টি-টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ভরাডুবির পেছনে ব্যাটিংয়ের পাশাপাশি অন্যতম কারণ ছিল ক্যাচ মিস। লিটন-আফিফদের হাত থেকে ছুটে গেছে সহজ সহজ ক্যাচ। তার আগেও কয়েকটি সিরিজ ক্যাচিং নিয়ে প্রশ্ন ছিল। বিশ্বকাপের পর সব মহল থেকেই দাবি ওঠে কুককে সরানোর।

বিজ্ঞাপন

পাকিস্তান সিরিজের জন্য শুক্রবার বাংলাদেশে পৌঁছেছেন বাকি বিদেশি কোচরা। শনিবার থেকে ‍মিরপুরে ডমিঙ্গো-গিবসনরা অনুশীলনও করান টাইগারদের। কিন্তু দেখা যায়নি ২০১৮ সাল জাতীয় দলের সঙ্গে থাকা কুককে।
পরে আকরাম খান বলেন, কুক দেশে আসেননি। খোঁজা হচ্ছে বিকল্প, ‘কুককে আমরা পাচ্ছি না। ওর জায়গায় নতুন একজন স্থানীয় কোচ দিচ্ছি। এটা ১৬ তারিখ ফাইনাল করবো। কুকের মেয়াদ শেষ পর্যায়ে আছে। ও এখন আসছে না। চুক্তি আমরা বাড়াচ্ছি না। এজন্য ওকে এই সিরিজে পাচ্ছি না। আমাদের হাতে কিছু নাম (স্থানীয়) আছে। পাশাপাশি আমরা উঁচুমানের ফিল্ডিং কোচকেও দেখছি এবং আশা করছি মাসখানেকের মধ্যে পেয়ে যাবো।’

বিজ্ঞাপন