চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফিরছেন ‘গাল্লি বয়’ রানা, সোমবার আসছে নতুন গান

এক গান গেয়েই অনলাইনে ভাইরাল হয়েছিলেন ‘গাল্লি বয়’ খ্যাত পথশিশু রানা ও তার আবিষ্কারক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র তবীব। মাঝখানে রানাকে ছাড়াই একাধিক গানে দেখা গেছে তবীবকে। তবে এই জুটির ভক্ত অনুরাগীদের জন্য সুখবর নিয়ে এলেন তবীব!

চ্যানেল আই অনলাইনকে তবীব মাহমুদ জানালেন, মার্চের মাঝামাঝিতে করোনা নিয়ে আমি আর রানা ‘অ্যাবাউট করোনা’ নামে একটি গান করেছিলাম। এরপর রানা তার গ্রামের বাড়ি চলে যায়। রোজার ঈদকে সামনে রেখে রানা ঢাকায় ফিরে আসে। এবার আমরা নতুন আরো একটি গান করেছি।

বিজ্ঞাপন

গানের শিরোনাম ‘আই ক্যান্ট ব্রেথ’! এটা কি মার্কিন কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েডকে নিয়ে কিনা? জানতে চাইলে তবীব বলেন, না। আসলে আমাদের এই সময়, পারিপার্শ্বিক অবস্থা সব মিলিয়েই গানের কথা সাজানো হয়েছে।

বিজ্ঞাপন

তবীব জানান, আগামি সোমবার (২৯ জুন) যে কোনো সময় তার অফিশিয়াল ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি দেয়া হবে।

এরআগে রানা-তবীব জুটিকে ‘গাল্লি বয়’ নামে তিনটি গান, হিপ হপ পুলিশ, হিপহপ পুলিশ-২, সাম্যের বিশ্ব চাই এর মতো সাড়া জাগানো গান (র‌্যাপ সং) উপহার দেন। সর্বশেষ করোনা সচেতনতায় গেল মার্চের ১৮ তারিখ মুক্তি দেয়া হয় ‘অ্যাবাউট করোনা’। যে গানটি তবীবের ইউটিউব চ্যানেলেই ভিউ হয় ৩০ লাখেরও বেশি।

রাজধানীর কামরাঙ্গীরচরের ৮ নম্বর গলিতে বেড়ে ওঠা রানাকে নিয়ে প্রথম ‘গাল্লি বয়’ নামে একটি র‌্যাপ সংগীত নির্মাণ করেন তবীব মাহমুদ। পরে সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। গত বছরের ১৭ জুলাই ইউটিউবে ‘গাল্লি বয় পার্ট-২’ শিরোনামের গান প্রকাশের একদিনেই ১ মিলিয়ন ভিউ হয়। এই গান নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর প্রকাশিত হয়। রানার গানে ফুটে উঠে পথ শিশুদের জীবনকথা, চাওয়া, না পাওয়া, বঞ্চনার চিত্র।