চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখল বাংলাদেশ

এসএ গেমস ফুটবল

প্রথম দুই ম্যাচের ফল বেশরকম হতাশার, একটি করে হার আর ড্র। ১৩তম সাউথ এশিয়ান গেমসে ফুটবলে দেয়ালে পিঠ ঠেকে যায় বাংলাদেশের। তা থেকে খানিকটা স্বস্তি ফিরেছে জেমি ডের দলের। বৃহস্পতিবার গুরুত্বপূর্ণ ম্যাচে শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়ে ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রেখেছে লাল-সবুজের অনূর্ধ্ব-২৩ দল।

ফাইনালের পথ এখনো বেশ কঠিন বাংলাদেশের জন্য। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হওয়া ইভেন্টের শেষ ম্যাচে স্বাগতিক নেপালের বিপক্ষে ৮ ডিসেম্বর মাঠে নামবেন জামাল ভূঁইয়ারা। সেদিন শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে বড় ব্যবধানে জয়ের বিকল্প নেই ১৯৯৯ ও ২০১০ আসরের স্বর্ণজয়ীদের সামনে।

বিজ্ঞাপন

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ম্যাচের ১১ মিনিটের মাথায় গোলের খাতায় নাম লেখায় বাংলাদেশ। ডি-বক্সের বাইরে থেকে অধিনায়ক জামালের ক্রসে বল পান সাদ উদ্দিন। গোলবারে নিজে শট না নিয়ে মাহাবুবুর রহমান সুফিলকে বাড়িয়ে দেন সাদ। ফাঁকায় দাঁড়ানো সুফিল জোড়াল শটে এগিয়ে দেন লাল-সবুজদের।

শেষপর্যন্ত ওই গোল দিয়েই জয় তুলে নেন জামালরা। গোলের ব্যবধান বাড়ানোর আরও সুযোগ মিললেও কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। ৮৩ মিনিটের সময় গোলবার ফাঁকা পেয়েও বল জালে পাঠাতে পারেননি মোহাম্মদ ইব্রাহিম।

শেয়ার করুন: