চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফাইনালের রাস্তা কঠিন হয়ে গেল বাংলাদেশের

নেপালের কাছে হার ৪-১ গোলে

ম্যাচটা জিতলেই নিশ্চিত হয়ে যেত ফাইনাল। সঙ্গে ছিল আগের দুই ম্যাচে বড় জয়ের আত্মবিশ্বাস। কিন্তু এমন গুরুত্বপূর্ণ ম্যাচে পথ হারাল বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ ফুটবল দল। সঙ্গে কঠিন করে তুলল ফাইনালে যাওয়ার সহজ রাস্তাটাও!

ভারতের পশ্চিমবঙ্গের কল্যাণীতে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে নেপালের কাছে ৪-১ গোলে হেরে গেছে বাংলাদেশের কিশোররা। এরইমধ্যে ফাইনালে পৌঁছে যাওয়া শক্তিশালী ভারতকে পরের ম্যাচে হারানো ছাড়া অল্প বিকল্পই খোলা থাকল লাল-সবুজ কিশোরদের সামনে। সেক্ষেত্রে নিজেদের ম্যাচে দুর্ঘটনা ঘটলে প্রত্যাশা করতে হবে অন্য ম্যাচে নেপাল যাতে হারে। তারপরও থাকবে গোলব্যবধান ও মুখোমুখি লড়াইয়ের হিসাব।

হারলেও আপাতত ৬ পয়েন্টে টেবিলের দুইয়েই আছে বাংলাদেশ। আর জিতেও সমান পয়েন্টে গোল ব্যবধানে পিছিয়ে তিনে নেপাল। তিন ম্যাচে ১৭ গোল দেয়া স্বাগতিক ভারত সবার উপরে। তবে শেষ ম্যাচে নেপালের প্রতিপক্ষ টেবিলের তলানিতে থাকা ভুটান হওয়াতেই যত শঙ্কা! ভারতের কাছে হারলে আর নেপাল ভুটানের বিপক্ষে জিতলেই ফাইনালে ওঠা হবে না বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের।

বিজ্ঞাপন

আগের দুই ম্যাচে প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসানো বাংলাদেশের এই ম্যাচে হয়েছে উল্টো অভিজ্ঞতা। প্রথমার্ধের বিরতির আগ মুহূর্তে কিশোরদের চমকে দিয়ে নেপালকে এগিয়ে দেয় যাদবের গোল।

দ্বিতীয়ার্ধে ভাগ্য আরও খারাপ বাংলাদেশের। গোল শোধ করা তো দূরের কথা, ৫২ মিনিটে জিমির দূরপাল্লার শটে দ্বিতীয়বারের মতো পিছিয়ে পড়ে আনোয়ার পারভেজের শিষ্যরা।

দুই গোলে পিছিয়ে থেকে যখন হারের দ্বারপ্রান্তে বাংলাদেশ, তখন ৭৯ মিনিটে এক গোল শোধ দিয়ে লাল-সবুজদের আশা বাঁচিয়ে রেখেছিলেন মিডফিল্ডার বাদশা মিয়া।

কিন্তু ৮৪ মিনিটে দলের তৃতীয় গোলটি করে বাংলাদেশের জয়ের রাস্তা কঠিন করে তোলেন লামসাল। চার মিনিট পর লামসালের দ্বিতীয় গোলে ম্যাচ থেকেই ছিটকে যায় বাংলাদেশ।

বিজ্ঞাপন