চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফাঁদ পেতে ফাঁদ কেটে ১৫৮ রানের লিড পাকিস্তানের

সাউথ আফ্রিকান ব্যাটসম্যানদের আটকানোর ফাঁদ পেতেছিল পাকিস্তান। বোলারদের সৌজন্যে সেটি সফলও করে দেখিয়েছে। পরে নিজেরাও আটকে যাচ্ছিল করাচির উইকেটের ফাঁদে। শেষপর্যন্ত অবশ্য প্রথম ইনিংস থেকে ১৫৮ রানের বড় লিড তুলে নিয়ন্ত্রণ নিজেদের হাতেই রেখেছে স্বাগতিকরা।

বৃহস্পতিবার করাচিতে সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনে প্রথম ইনিংসে ৩৭৮ রানে অলআউট হয়েছে পাকিস্তান। প্রোটিয়াদের প্রথম ইনিংসে তারা গুটিয়ে দিয়েছে ২২০ রানে। তাতে ১৫৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে নামতে হয়েছে সফরকারীদের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সাউথ আফ্রিকা প্রথম ইনিংসে দুইশ পার করেছিল ওপেনার ডিন এলগারের ৫৮ ও জর্জ লিন্ডের ৩৫ রানে।

বিজ্ঞাপন

পাকিস্তানের চার বোলার ভাগাভাগি করেছেন উইকেট। ইয়াসির শাহ ৩টি, ২টি করে শাহীন আফ্রিদি ও নাসুম আলি, একটি উইকেট ছিল হাসান আলির দখলে।

জবাব দিতে নেমে আজহার আলির ৫১, ফাওয়াদ আলমের ১০৯, ফাহিম আশরাফের ৬৪ ও শেষদিকে হাসান আলির ২১, নাসুম আলির ২৪ এবং ইয়াসির শাহর অপরাজিত ৩৮ রানে বড় লিড যোগায় স্বাগতিকরা।

প্রোটিয়াদেরও চার বোলার ভাগাভাগি করে নিয়েছেন উইকেট। কাগিসো রাবাদা ও কেশভ মহারাজ ৩টি করে, এনরিচ নর্টজে ও লুনগি এনগিডি ২টি করে উইকেট নিয়েছেন।

প্রথমদিনে সফরকারীদের ফাঁদে ফেলে শেষ বিকেলে ৪ উইকেট হারিয়ে ফাঁদে পড়তে যাচ্ছিল স্বাগতিকরাও। দ্বিতীয় দিনে সেটি কেটে বড় ইনিংস গড়ে পাকিস্তান কাজের কাজটা করেছে, চাপে ফেলে দিয়েছে প্রোটিয়াদের। উইকেটে স্পিন ধরছে ভালোমতোই। সাউথ আফ্রিকা দ্বিতীয় ইনিংসে কতটুকু ফাঁদ এড়াতে পারে সেটিই এখন দেখার।