চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রয়াণ দিনে তারেক-মিশুক স্মরণ আয়োজন

সড়ক দুর্ঘটনা অকালেই কেড়ে নিয়েছিল বাংলাদেশের দুই প্রতিভাবানের প্রাণ। ২০১১ সালের ১৩ আগস্ট শুটিং স্পট থেকে ফেরার পথে মানিকগঞ্জে প্রাণ হারান বাংলাদেশের প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ এবং সাংবাদিক মিশুক মুনীর।

প্রয়াণ দিনে গুণী এই দুই ব্যক্তিত্বকে স্মরণ করবে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি। এমনটাই জানিয়েছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সভাপতি বেলায়েত হোসেন মামুন।

বিজ্ঞাপন

তিনি জানান, চলচ্চিত্রকার তারেক মাসুদ ও চলচ্চিত্রগ্রাহক মিশুক মুনীরের নবম প্রয়াণ দিবস উপলক্ষে বুধবার (১২ আগস্ট) ও বৃহস্পতিবার (১৩ আগস্ট) ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট যৌথভাবে তারেক মাসুদ স্মরণে স্মৃতিতর্পণ এবং তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের কর্মসূচি গ্রহণ করেছে। ১২ আগস্ট রাত ৯টায় অনলাইনে স্মরণ আলোচনাটি অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

স্মৃতিতর্পণে অংশগ্রহণ করবেন চলচ্চিত্রকার ক্যাথরিন মাসুদ, চলচ্চিত্র গবেষক অধ্যাপক ফাহমিদুল হক, মানবাধিকার কর্মী আসিফ মুনীর, শব্দগ্রাহক নাহিদ মাসুদ, চলচ্চিত্র নির্মাতা প্রসূন রহমান এবং ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি চলচ্চিত্র নির্মাতা ও লেখক বেলায়াত হোসেন মামুন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন সড়কদ্বীপে সংরক্ষিত তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে সড়ক দুর্ঘটনা স্মৃতি স্থাপনায় মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে বাংলাদেশে সড়ক ও মহাসড়কে নিহত সকল মানুষকে স্মরণ করা হবে।

আয়োজন সকলের জন্য উন্মুক্ত থাকবে। আর স্মরণ আলোচনাটি ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির ফেসবুক পেজ থেকে সরাসরি প্রচারিত হবে।