চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রোটিয়া টেস্ট দলে আধাডজন নতুন মুখ

দেশের ক্রিকেটের সংকট কাটাতে এরইমধ্যে গ্রায়েম স্মিথ-মার্ক বাউচারদের দায়িত্ব দিয়েছে সাউথ আফ্রিকা। দায়িত্ব নিয়ে তারাও চাইছেন দলকে নতুন করে গড়তে। প্রমাণ মিলল ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াডে। ইংলিশদের বিপক্ষে ঘোষিত ১৭ সদস্যের প্রোটিয়া দলে আধাডজন নতুন মুখ।

নতুন ছয়জনকে দলে নেয়া হয়েছে। তাদের মধ্যে পিটার মালান ও রুডি সেকেন্ড আন্তর্জাতিক ক্রিকেটেই এই প্রথম। তাদের সঙ্গে রয়েছে দানি প্যাটারসন, রাইস ভ্যান ডার ডুসেন, বিউরান হেনড্রিক্স ও ডোয়াইন প্রিটোরিয়াস। পরের চারজন অবশ্য সাউথ আফ্রিকার সীমিত ওভারের ক্রিকেট খেলেছেন।

সাউথ আফ্রিকা ক্রিকেট বোর্ডের (সিএসএ) স্বতন্ত্র নির্বাচক লিন্ডা জন্ডি বলেছেন, দল নিয়ে তারা যে নতুন পরিকল্পনা করছেন এটি তারই প্রতিচ্ছবি।

বিজ্ঞাপন

ছয় নতুনের সঙ্গে আবার দলে ফিরেছেন কেশব মহারাজ। ইনজুরির কারণে ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টে খেলতে পারেননি তিনি। ভারত সফরের সময় চোট পাওয়া এইডেন মার্করামও স্কোয়াডে ফিরেছেন।

ভারত সফরের দল থেকে বাদ পড়েছেন সেনুরান মুথুসামি ও ড্যান পিডেট। ইংলিশদের বিপক্ষে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার থাকছেন তাই মহারাজই। ডাক পেয়েছেন আন্দিলে ফেলুকোয়ও।

ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে সাউথ আফ্রিকা। প্রথমটি বক্সিং-ডে টেস্ট, শুরু ২৬ ডিসেম্বর, সেঞ্চুরিয়নে। টেস্ট শেষে সমান তিনটি করে ম্যাচের ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ খেলবে দুদল।

সাউথ আফ্রিকা টেস্ট স্কোয়াড: ফ্যাফ ডু প্লেসিস (অধি.), টেম্বা বাভুমা, থিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, ডিন এলগার, বিউরান হেনড্রিক্স, পিটার মালান, জুবায়ের হামজা, কেশভ মহারাজ, এইডেন মার্করাম, দানি প্যাটারসন, আন্দিলে ফেলুকোয়ও, এনরিচ নর্টজে, ভারনন ফিল্যান্ডার, কাগিসো রাবাদা, রুডি সেকন্ড ও রাইসি ভ্যান ডার ডুসেন।

বিজ্ঞাপন