চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রোটিয়াদের ১৭ রান পেছনে রেখে তৃতীয় দিন শেষ

অবিচ্ছিন্ন থেকেই তৃতীয় দিন শেষ করলো সাউথ আফ্রিকার উদ্বোধনী জুটিতে খেলতে নামা স্টিয়ান ভ্যান জিল এবং ডিন এলগার। দ্বিতীয় ইনিংসে ২১.১ ওভার খেলায় ভ্যান জিল ৭১ বল খেলে ৩৩ রান এবং ডিন এলগার ৫৬ বলে ২৮ রান সংগ্রহ করেন।  দলীয় ৬১ রানের সংগ্রহে এখনও ১৭ রানে পিছিয়ে রয়েছে প্রোটিয়ারা।

আলোক স্বল্পতার কারণে ২২তম ওভারে করতে আসা জুবায়ের হোসেনের প্রথম বল শেষেই খেলা বন্ধ করে দেয়া হয়। পরে আবার বৃষ্টি শুরু হওয়ায় তৃতীয় দিনের খেলা আর মাঠে গড়ায়নি।

বড় লিডের আশা অপূর্ণ রেখে প্রথম ইনিংসে মাত্র ৭৮ রানের লিড নেয় বাংলাদেশ। তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ এবং লিটন দাসের অর্ধশতকে সাউথ আফ্রিকার বিপক্ষে তৃতীয় দিনের চা বিরতির অাগে ৩২৬ রানে অলআউট হয় টাইগাররা। তামিম ১২৯ বলে ৫৭, রিয়াদ ১৩৮ বলে ৬৭ এবং লিটন ১০২ বলে ৫০ রান করেন।

বিজ্ঞাপন

সাকিব আল হাসানও ৪৭ রান করে টাইগারদের বড় সংগ্রহে ভূমিকা রাখেন। সিমন হারমারের ঘুর্ণি বলে ক্যারিয়ারের বিশতম অর্ধশতক থেকে বঞ্চিত হন বিশ্বসেরা অলরাউন্ডার।

প্রোটিয়াদের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নিয়েছেন ডেল স্টেইন এবং সিমন হার্মার। এছাড়া ভারনন ফিল্যান্ডার দুটি এবং ভ্যান জিল ও ডিন এলগার একটি করে উইকেট শিকার করেন।

মুস্তাফিজুর রহমান এবং জুবায়ের হোসেনের বোলিং তোপে প্রথম দিনেই অলআউট হয়ে যাওয়া প্রোটিয়ারা প্রথম ইনিংসে ২৪৮ রান সংগ্রহ করে। সাউথ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৫৪ রানের ইনিংসটি খেলেন টেম্বা বাভুমা।

শেয়ার করুন: