চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী হচ্ছেন দুতার্তের কন্যা

ফিলিপিন্সের প্রেসিডেন্ট রদরিগো দুতার্তের কন্যা সারা দুতার্তে-কার্পিও আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হচ্ছেন বলে নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স।

রয়টার্স তাদের এক প্রতিবেদনে বলছে, দুতার্তের দীর্ঘ দিনের সহযোগী ক্রিস্তোফার ‘বং’ গো, যিনি ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন, কার্পিওর রানিং মেট হতে পারেন বলে শনিবার রাতে সম্প্রচারমাধ্যম এবিএস-সিবিএনের সাংবাদ প্রতিবেদনে জানানো হয়েছে।

সারা কার্পিও এখন ফিলিপিন্সের তৃতীয় বৃহত্তম শহর দাভাও এর মেয়র। মেয়র হিসেবে পুনর্নির্বাচনের জন্য শনিবার তিনি মনোনয়ন পত্র জমা দিয়েছেন। নির্বাচনে তিনি প্রার্থী হচ্ছেন না বলে এর আগে জানিয়েছিলেন।

বিজ্ঞাপন

কিন্তু তার বাবা প্রেসিডেন্ট দুতার্তে রাজনীতি থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন। দীর্ঘদিনের ঘনিষ্ঠ রাজনৈতিক সহযোগী সেনেটর ‘বং’ গোকে পাশে নিয়ে ওই ঘোষণা দেন তিনি। তার আগে ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেন ‘বং’ গো।

দুতার্তে রাজনীতি থেকে অবসর নেওয়ার ঘোষণা দেওয়ার পরপরই সারা কার্পিও প্রেসিডেন্ট প্রার্থী হচ্ছেন বলে খবর দেয় এবিএস-সিবিএন।

সারা কার্পিওর মুখপাত্র লিলোয়ান শহরের মেয়র ক্রিস্তিনা গার্সিয়া ফ্রাসকোকে প্রেসিডেন্ট দুতার্তে যা বলেছেন তা নিশ্চিত করতে বলা হলে রয়টার্সকে তিনি বলেন,’স্থানীয় খবরে যা বলেছে আমিও সেরকমটাই জানি। এ বিষয়ে আমাদের আর কোনো মন্তব্য নেই।’

বিজ্ঞাপন