চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রেসিডেন্টস কাপে পুরস্কারের বন্যা

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ায় খুব অল্প সময়ের মধ্যে তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট আয়োজন করে বিসিবি। নিজেদের মধ্যে খেলা হওয়ায় খেলোয়াড়দের জন্য ম্যাচ ফি রাখা হয়নি। যদিও ছিল পুরস্কারের ছড়াছড়ি।

মাহমুদউল্লাহ রিয়াদ একাদশের শিরোপা জয়ের মাধ্যমে রোববার শেষ হয়েছে বিসিবি প্রেসিডেন্টস কাপ। টুর্নামেন্ট শেষে দেখা মেলে পুরস্কারের বন্যা।

বিজ্ঞাপন

এতবেশি ক্যাটাগরিতে পুরস্কার কম সময়ই দেখা গেছে। বোলিং, ব্যাটিং, ফিল্ডিংয়ে যারা ভালো করেছেন, প্রায় সবাই পেয়েছেন পুরস্কার। ক্রেস্টের পাশাপাশি টাইগার খেলোয়াড়দের জন্য ছিল আর্থিক পুরস্কারও।

আগেই ঘোষিত পুরস্কার তো দেয়া হয়েছেই। ‘প্রেসিডেন্টস স্পেশাল’ নামে আরেকটি পুরস্কার দেয়া হয়েছে। যেটি পেয়েছেন তরুণ পাঁচ ক্রিকেটার- মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, আফিফ হোসেন ধ্রুব, সুমন খান।

বিজ্ঞাপন

ম্যান অব দ্য ফাইনাল ও ফাইনালের সেরা বোলার হয়েছেন সুমন খান। ফাইনাল ম্যাচ ও টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান হয়েছেন ইরফান শুক্কুর। টুর্নামেন্ট সেরা খেলোয়াড় মুশফিকুর রহিম।

আসরে সেরা বোলার রুবেল হোসেন। ফাইনাল ও টুর্নামেন্টর সেরা ফিল্ডার হয়েছেন উইকেটরক্ষক নুরুল হাসান সোহান। উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন লেগ স্পিনা রিশাদ হোসেন। প্রত্যার্বতন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন তাসকিন আহমেদ।

ফাইনালের মতো টুর্নামেন্টের প্রতিটি ম্যাচেই সেরা খেলোয়াড় ছাড়াও সেরা বোলার, ব্যাটসম্যান, ফিল্ডার ক্যাটাগরিতে দেয়া হয়েছে পুরস্কার। চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের প্রাইজমানি তো ছিলই।